মুসলিমবিরোধী দাঙ্গায় উস্কানিদাতা আঁখির ফেসবুক থেকে পদত্যাগ

                       
প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, ২৮ অক্টোবর, ২০২০

আঁখি দাস, ফেসবুকের দক্ষিণ এশিয়া বিষয়ক পাবলিক পলিসি হেড। কিন্তু স্বপদে বহাল থাকতে পারলেন না আঁখি। মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে উঠে এসেছে, মুসলিমবিরোধী দাঙ্গায় উস্কানি এবং নির্বাচনের সময় বিজেপিকে ‘অনৈতিক’ সহায়তা দেয়াসহ তার নানা ধরণের কাণ্ড।

অবশেষে বুধবার (২৮ অক্টোবর) আঁখি পদত্যাগ করেছেন বলে খবর প্রকাশ করে ভারতীয় গণমাধ্যম। আঁখি তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী রবিরঞ্জন চট্টোপাধ্যায়ের পুত্রবধূ। এর আগে তৃণমূলের প্রতি তার পক্ষপাতের অভিযোগ তুলেছিল সিপিএম। দিল্লিতে মুসলিমবিরোধী দাঙ্গায় উস্কানিতে ফেসবুককে ব্যবহার করে বিজেবি।

সেসময় নানা ভুয়া খবর প্রকাশ করে রাজনৈতিক দলটি। ফেসবুকের কর্মীরা এসব খবর আঁখির নজরে আনলেও তিনি তা এড়িয়ে যান এবং সরাতে নিষেধ করেন। যার ফলে দাঙ্গা তীব্র আকার ধারণ করে বলে জানা যায়।

এর আগে ১৭ আগস্ট দিল্লি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে নিরাপত্তা চেয়ে লিখিত আবেদন করেন আঁখি দাস। তিনি বিজেপির মুসলিমবিরোধী পোস্টের বিষয়ে কোনো ব্যবস্থা নেননি বলে উল্লেখ করা হয় ওয়াল স্ট্রিট জার্নালে। এতেই নিরাপত্তা শঙ্কার কথা জানান আঁখি। অভিযোগ পত্রে আঁখি লেখেন, ‘আমি নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমাকে হত্যার হুমকি দেয়া হচ্ছে বিভিন্ন মাধ্যমে। অপরিচিত লোকদের কাছ থেকে এমন কিছু বিষয়ে হুমকি পাচ্ছি যার সঙ্গে আমি যুক্ত নই।’

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]