মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদ করে কবিতা পাঠ করলেন এরদোয়ান

                       
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ২৯ অক্টোবর, ২০২০

তুরস্কের সংসদে বিখ্যাত আরবি কবিতা ‘তালায়াল বাদরু আলাইনা’ আবৃত্তি করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বুধবার (২৮ অক্টোবর) তুরস্কের রাজধানী আঙ্কারায় সংসদ ভবনের ভেতর একে পার্টির এক অধিবেশনে বক্তব্যের সময় কবিতাটি আবৃত্তি করেন।

নিজের ফেরিফাইড টুইটার একাউন্টে কবিতা পাঠের ভিডিও প্রকাশ করেন এরদোয়ান। টুইট বার্তায় তিনি লিখেন, ‘আমাদের প্রিয়নবী (সা.)-এর অবমাননার প্রতিবাদ করা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। মক্কা, মদিনা, এশিয়া, আফ্রিকা, ইউরোপসহ পুরো বিশ্বে সর্বকালে ও সর্বস্থানে সম্মানের উজ্জ্বল প্রতীক তিনি।’

কবিতার প্রতম তিন চরণের অর্থ হলো, ‘ওয়াদা উপত্যাকা দিয়ে আমাদের ওপর পূর্নিমার চাঁদ উদিত হয়েছে। যতদিন আল্লাহকে ডাকার মতো কেউ থাকবে, ততোদিন কৃতজ্ঞতা প্রকাশ করা আমাদের কর্তব্য। হে সম্মানিত অতিথি, আপনি আমাদের মধ্যে সর্বমান্য নির্দেশনা নিয়ে এসেছেন।’

মহানবী (সা.) হিজরত করে ইয়াসরিব (মদিনা) পৌঁছলে সেখানকার অধিবাসীরা তা আবৃত্তি করে মহানবী (সা.)-কে সম্ভাষণ জানিয়েছিল। ভালোবাসা মাখা চূড়ান্ত আবেগ মিশিয়ে মদিনার শিশু-কিশোররা তা আবৃত্তি করেছিল সেদিন।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]