প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

রাশিয়ার হেলিকপ্টারে আজারবাইজানের হামলা

   
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০২০

আজারবাইজানে গুলি করে নামানো হয়েছে রাশিয়ার একটি মিলিটারি হেলিকপ্টার। মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্র বলছে, এর জেরে মৃত্যু হয়েছে দুজন ক্রু মেম্বারের, আহত হয়েছে একজন। আরও বলা হয়েছে, গতকাল সোমবার (৯ নভেম্বর) এমআই -৪৪ হেলিকপ্টারটি আজারবাইজানের সীমান্তের কাছে একটি ম্যান পোর্টেবল এয়ার ডিফেন্স সিস্টেম দ্বারা হামলার সম্মুখীন হয়।

এই হামলার ঘটনায় ইতোমধ্যে রাশিয়ার কাছে ক্ষমা চেয়েছে আজারবাইজান। তাদের পক্ষে জানানো হয়, এটি একটা দুর্ঘটনা। মস্কোর বিরুদ্ধে আঘাত হানার কোনও উদ্দেশ্য ছিল না বলে জানানো হয়। চলতি মাসেই আরও যুদ্ধবিমান গুলি করে নামিয়েছে আজারবাইজান। চলতি মাসে মোট তিনটি যুদ্ধবিমানকে নামিয়েছে দেশটি।

উল্লেখ্য, নাগর্নো-কারাবাখে বিতর্কিত এলাকা কার এই নিয়ে প্রায় দেড় মাস আগে যুদ্ধ শুরু হয় আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে। ২৭ সেপ্টেম্বর থেকে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সংঘাত চলে আসছে। ১০ অক্টোবর থেকে তৃতীয় যুদ্ধবিরতি ভঙ্গ করে সাবেক সোভিয়েত ইউনিয়নের দুই দেশ তুমুল সংঘাতে জড়ায়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: