প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

বুধবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি বৃশ্চিক রাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: চন্দ্র ও মঙ্গল। ১১ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর চন্দ্রর প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ২, ১১, ২০, ২৯। আপনার শুভ বর্ণ: সাদা ও লাল। শুভ গ্রহ ও বার: সোম ও মঙ্গল। শুভ রত্ন: মুক্তা ও প্রবাল। আজকের দিনের শুভ রং: আজ আপনার জন্য সাদা ও লাল বর্ণ সৌভাগ্য বয়ে আনতে পারে। সকল শুভ কাজের জন্য যে সময় উত্তম: সকাল: ৬:২০-৮:৪২, ১০:৪৬-১২:৫৭, দুপুর: ১:৪০-৩:৫১,রাত: ৬:১১-৭:০৩,৮:৪৮-৩:৫৪ এর মধ্যে। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র সিংহ রাশিতে, সকাল: ৯:০১ থেকে কন্যা রাশিতে অবস্থান করবে। ১১শী তিথি রাত: ৯:০০ পর্যন্ত পরে ১২শী তিথি চলবে। আজকের দিনের পরিত্যাজ্য খাদ্য: আজ রাত: ৯:০০ এর মধ্যে শিম পরে পুঁইশাক খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ – ২০ এপ্রিল): মেষ রাশির জাতক জাতিকার শরীর স্বাস্থ্য ভোগাতে পারে। কর্মস্থলে সহকর্মীদের কারো অসুস্থতার সংবাদ পেতে পারেন। কাজ কর্মে গোপনীয়তা বজায় রাখতে হবে। অণৈতিক কোনো কাজের সাথে জড়িয়ে পড়লে, সম্মান ও মর্যাদার হানি হতে পারে। সন্তানের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সকল বিষয়ে আবেগ প্রবণ হওয়া যাবে না।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে জানাজানির আশঙ্কা প্রবল। নিজের বয়সের চেয়ে অনেক ছোট কাউকে ভালোবাসতে পারেন। এতে পরিবারে অশান্তি দেখা দেবে। ক্রিড়াবিদ ও নৃত্য শিল্পীদের অনুশিলন কালে সতর্ক হতে হবে। পেশির টান লাগা বা রগের কোনো পীড়ায় কষ্ট পেতে পারেন। নিজের উপর আস্থা ও বিশ্বাস খুব প্রয়োজন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার সাংসারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। কোনো আত্মীয়র জমি ক্রয়ের সুযোগ পেতে পারেন। পরিবারের সদস্যদের সাহায্য আশা করা যায়। সকল প্রত্যাশা পূরণ হবে। মায়ের কাছ থেকে কিছু অর্থ সাহায্য পাওয়ার আশা। গৃহস্থালী কাজের জন্য অর্থ ব্যয়ের প্রয়োজন । সরকারী চাকুরেদের আবাসন লাভের সুযোগ আসতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। সাংবাদিক মিডিয়াকর্মী ও পুস্তক প্রকাশকদের নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। অনলাইনে পণ্য বিক্রেতাদের আয়ের সুযোগ রয়েছে। ছোট ভাই বোনের সন্তান লাভের সুযোগ আসবে। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায় বিদেশ থেকে ভালো অর্ডার আসবে।

সিংহ রাশি (২১জুলাই-২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার দিনটি সার্বিক ভাবে কল্যাণকর। আপনার অর্থ বিত্ত ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। স্থাবর সম্পত্তি বিক্রয়ের ক্ষেত্রে সফল হবেন। রিয়েলএস্টেট ব্যবসায়ীদের ফ্লাট সেল বৃদ্ধি পাবে। সাংসারিক ক্ষেত্রে শ্যালক শ্যালিকার সাহায্য আশা করতে পারেন। বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন চলবে।

কন্যা রাশি (২২ আগষ্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার দিনটি সাফল্যের। ছোট খাটো দুর্ঘটনা থেকে সাবধান হতে হবে। কর্মস্থলে বা ব্যবসা ক্ষেত্রে পেশি শক্তির প্রদর্শন ভালো নয়। এতে হিতে বিপরিত ফল ফলতে পারে। জীবন সাথীর উপর অনৈতিক ভাবে কোনো কিছু চাপিয়ে দেবেন না। আপনার মুক্ত চিন্তা আপনাকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার দিনটি ব্যয় বহুল। আইনগত জটিলতার পেছনে অনেক অর্থ ব্যয় হতে পারে। ব্যবসায়ীক কাজের ক্ষেত্রে পণ্য পরিবহন সংক্রান্ত দূর্ঘটনার আশঙ্কা রয়েছে। প্রবাসীদের সকল প্রকার ঝুঁকিপূর্ণ কাজ পরিহার করতে হবে। আমদানী রপ্তাণী ব্যবসায় দেখা দেবে জটিলতা। দূরের যাত্রা করার প্রয়োজন হয়ে পড়বে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর – ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার বন্ধুর সাহায্য প্রয়োজন হবে। বকেয়া কোনো বিল আদায়ের ক্ষেত্রে চাপ প্রয়োগের প্রয়োজন। বকেয়া বেতন ও পাওনা টাকা আদায়ে সফল হতে পারেন। অসুস্থ বড় ভাই বোনের শারীর স্বাস্থ্য তুলনামূলক ভালো যাবে। আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারবেন। ব্যবসায় অতিরিক্ত বিনিয়োগ করার সুযোগ আসতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার কর্মস্থলে আশানুরুপ অগ্রগতি হবে। বেকারদের চাকরিসংক্রান্ত বিষয়ে সফলতা আশা করা যায়। রাজনৈতিক ও সাঙ্গঠনিক প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। প্রভাবশালী ব্যক্তির সাথে সংঘাত এড়িয়ে চলুন। প্রশাসনিক জটিলতার কারনে কর্ম ক্ষেত্রে বহু বাধা বিপত্তির সম্মূখীন হতে পারেন। পিতার শরীর স্বাস্থ্য ভাগাতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকাদের দিনটি ভাগ্য উন্নতির। জীবীকার প্রয়োজনে বা বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে শিক্ষক বা গুরুজনের পূর্ণ সাহায্য সহযোগিতা পাওয়া যাবে। ধর্মীয় বিষয়ে চর্চা বা গবেষণার জন্য কোনো বৃত্তি পেতে পারেন। প্রভাবশালী ব্যক্তির সাহায্যে উচ্চ শিক্ষায় চলতে থাকা বাধা দূর হয়ে যাবে। বিদেশী কোনো বৃত্তির চেষ্টা করা যায়।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি -১৮ ফেব্রুয়ারি): কুম্ভের জাতক জাতিকাকে দূর্ঘটনা বিষয়ে সতর্ক হতে হবে। পুরোনো কোনো পাওনাদারের সাথে ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধে বার বার ব্যর্থ হওয়াতে পুলিশী হয়রাণির আশঙ্কা দেখা দেবে। আজ বড় ধরনের আর্থিক ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকতে হবে। শেয়ার ব্যবসায় সতর্কতা প্রয়োজন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): মীনের জাতক জাতিকারদাম্পত্য ক্ষেত্রে ঝামেলা দেখা দেবে। জীবন সাথীর শরীর স্বাস্থ্য ও মন মেজাজ ভালো যাবে না। হঠাৎ করেই জীবন সাথী অসুস্থ হওয়ার আশঙ্কা। অংশিদারী ও যৌথ ব্যবসা বাণিজ্যের বিষয়ে আলোচনা ফলপ্রসু হবে। বন্ধুর সাথে অংশিদারী ব্যবসায় জড়ালে পরে পরিনতি হয়তো ভালো হবে না।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: