এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের তিন অনুষদে নতুন ডিন নিয়োগ

   
প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন অনুষদে নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্বের মেয়াদ শেষ হওয়া এ নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এই তিন পদে নতুন ডিন নিয়োগ দেন। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের তিন অনুষদের ডিনের দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় বিভিন্ন বিভাগের তিন অধ্যাপককে নতুন ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ প্রাপ্তরা আগামী ২ বছরের জন্য দায়িত্ব পালন করেন।’

জানা যায়, তিন অনুষদের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন। তিনি একই বিভাগের অধ্যাপক ড. নাসিম বানুর স্থলাভিষিক্ত হয়েছেন।

জীব বিজ্ঞান অনুষদের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদ। তার আগে এ পদের দায়িত্বে ছিলেন বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে বিজ্ঞান অনুষদের ডীন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে৷ এই নিয়োগের মধ্যদিয়ে তিনি একই বিভাগের অধ্যাপক ড. এস এম মোস্তফা কামালের স্থলাভিষিক্ত হয়েছেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: