এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রামের ৫ম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন

   
প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০২০

ক্যান্সার সচেতনতামূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ক্যানসার অ্যাওয়ারনেস প্রোগ্রাম’ (ক্যাপ) কুষ্টিয়া জোনের ৫ম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৪ নভেম্বর) বিভিন্ন কর্মসূচি পালন করেন সংগঠনটির সদস্যরা।

ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীনের নেতৃত্বে Be Aware, Make Awareness স্লোগানকে সামনে রেখে দিনটি উদযাপন করেন তারা। এসময় কুষ্টিয়া শহরে পথচারী ও দিনমজুর মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ এবং ক্যান্সার সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

মাস্ক বিতরন শেষে কুষ্টিয়া সার্কিট হাউজের সামনে ‘উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্র’ নামক বৃদ্ধাশ্রমে স্তন ও জরায়ু ক্যান্সার সচেতনতামূলক ক্যাম্পেইন ও দুপুরের খাবারের আয়োজন করে তারা।

বৃদ্ধাশ্রমে শাহিনা সুলতানা সিনজুর সঞ্চালনায় স্তন ও জরায়ুমুখ ক্যান্সার সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়। ক্যাম্পেইনে স্তন ক্যান্সার নিয়ে আলোচনা করেন কুষ্টিয়া জোনের সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি।

ক্যাম্পেইনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইবির ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জসিম উদ্দিন, ক্যাপের কো- ফাউন্ডার মুসা করিম রিপন, ক্যাপের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আবদুল্লাহ আল মাহাদীসহ ক্যাপের বিভিন্ন পর্যায়ের সদস্যরা।

এ বিষয়ে ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীন বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা যে স্লোগান নিয়ে শুরু করেছিলাম, তা আজ অনেকটা সফল। আমরা চাই এই সচেতনতা ছড়িয়ে যাক পৃথিবীর সবখানে। ক্যাপের পথচলায় সকলের সহযোগিতা কামনা করছি।’

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: