এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইন্টারনেট ডাটা ক্রয়ে ইবি শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান

   
প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, ১৬ নভেম্বর ২০২০

অনলাইন ক্লাসের জন্য ব্যবহার উপযোগী ইন্টারনেট ডাটা ক্রয়ের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একদিনের বেতন কর্তনবাবদ সংগৃহীত অর্থ থেকে শিক্ষার্থীদের ইন্টারনেট ডাটা ক্রয়ের জন্য সোমবার (১৬ নভেম্বর) এক চেক হস্তান্তর আনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে সকল বিভাগীয় সভাপতিদের হাতে চেক হস্তান্তর করা হয়েছে। চেক হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানসহ সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, করোনা মহামারীর শুরুর দিকে বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডে-লেবার ও ক্ষুদ্র ব্যবসায়ীদের অার্থিক সহায়তা প্রদানের জন্য শিক্ষকদের একদিনের বেতন কর্তনের সিদ্ধান্ত নেয় শিক্ষক সমিতি।

পরে এ অর্থ থেকে তাদের সহায়তা প্রদান করা হয়। সহায়তা প্রদানের পরও প্রায় সাড়ে তিন লক্ষ টাকা অবশিষ্ট থাকায় আলোচনা সাপেক্ষে এ অর্থ শিক্ষার্থীদের উদ্দেশ্য ব্যয়ের সিদ্ধান্ত নেয় শিক্ষক সমিতি।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বলেন, ‘করোনার কারণে যেহেতু অধিকাংশ শিক্ষা কার্যক্রম অনলাইনে পরিচিত হচ্ছে। তাই শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে এ অর্থ আনুপাতিক হারে চেয়ারম্যানদের হাতে তুলে দেয়া হয়েছে।’

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: