প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের প্রচেষ্টায়

মিরপুরের বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে

   
প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ, ২৫ নভেম্বর ২০২০

রাজধানীর মিরপুরের কালশী বাস স্ট্যান্ড সংলগ্ন বাউনিয়াবাদের সি ব্লকে একটি বস্তিতে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় ৩ টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দিবাগত রাত ২ টা ১০ মিনিটের ওই বস্তিতে এই আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ১২টি ইউনিট কাজ করে। পরে ৩ টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে প্রাথমিকভাবে তা জানা সম্ভব হয়নি।

খুব অল্প সময়ের ব্যবধানে রাজধানীর তিনটি বস্তিতে আগুনের ঘটনা ঘটল। এ বিষয়ে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, এখন আগুনের সিজন, আমরা এটাকে স্বাভাবিকভাবেই নিচ্ছি।

উল্লেখ্য, একই বস্তিতে ২০১৯ সালের গত ২৬ ডিসেম্বরে রাত ১২ টা ৫০ মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট টানা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১ টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই আগুনে বস্তির শতাধিক ঘর ভস্মীভূত হয়েছিল। বস্তির পাশে একটি ভাঙ্গারির দোকান থেকে আগুনের সুত্রপাত হয়েছিলো। বস্তির বাসিন্দারা তখন জানিয়েছিলো, ষড়যন্ত্র করে তাদের বস্তিতে আগুন দেওয়া হয়েছিলো সে সময়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: