প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চরমোনাই দরবার শরীফের বার্ষিক ওয়াজ মাহফিল শুরু

   
প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

বরিশালের চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) বাদ জুমা বয়ানের মাধ্যমে মাহফিলের সূচনা করেন পীর সাহেব চরমোনাই ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। সূচনা বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশ্যে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহর সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই এই মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে। এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্য সাধনের জন্য আসার প্রয়োজন নেই। দুনিয়াবি উদ্দেশ্যে কেউ এসে থাকলে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

সদা-সর্বদা আল্লাহার জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলী হয়ে চরমোনাই থেকে বিদায় নেয়ার প্রস্তুতি নিতে মুসুল্লীদের প্রতি আহবান জানান পীর সাহেব চরমোনাই। করোনাভাইরাসের সংক্রমণ থেকে সতর্ক থাকার জন্য মাহফিলে আগত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সবাইকে মাস্ক ব্যবহারের আহবান জানান চরমোনাই পীর।

আগামী ৩০ নভেম্বর সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে বলে মাহফিল পরিচালনা কমিটির গনমাধ্যম শাখা থেকে কেএম শরীয়াতুল্লাহ জানান।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: