প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ম্যারাডোনার শেষ অনুরোধ রাখা হলো না!

   
প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, ২৭ নভেম্বর ২০২০

ক’দিন আগে নিজের ৬০তম জন্মদিনের সময়ই পরিবারের সদস্যদের জানিয়েছিলেন নিজের অন্তিম ইচ্ছের কথা। অনুরোধ করেছিলেন তার মৃতদেহ যেন সৎকার না করে সংরক্ষণ করা হয়। তবে দিয়েগো ম্যারাডোনার এমন চাওয়া পূরণ করা হলো না। তাকে সমাহিত করা হয়েছে বুয়েন্স আয়ার্সের বেলা ভিস্তায় মা-বাবার পাশে। তার ইচ্ছে পূরণ করা হলে, ম্যারাডোনা হতেন দেহ সংরক্ষণ করা আর্জেন্টিনার ৪র্থ ব্যক্তি। তবে তা আর হলো কই!

হৃদরোগে আক্রান্ত হয়ে গেল বুধবার (২৫ নভেম্বর) ৬০ বছর বয়সে মারা যান সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে পরদিনই তাকে সমাহিত করা হয়।

আর্জেন্টিনার প্রখ্যাত সাংবাদিক মার্টিন আরেভালো জানান, নিজের ৬০তম জন্মদিনের আগে ম্যারাডোনা তার পরিবারকে বলেন, যখন তিনি মারা যাবেন, তার মৃতদেহ যেন সংরক্ষণ করা হয়। যাতে দীর্ঘ সময় মানুষ তাকে দেখতে পারে, জানতে পারে।

তবে পরিবারের কোনো সদস্যই ম্যারাডোনার শেষ ইচ্ছে পূরণ করার পক্ষে ছিলেন না। এমনকি ভক্তদের দেখার জন্য তার মরদেহ ৩ দিন রাখা হবে জানানো হলেও, ১দিন পরই সমাহিত করা হয় এই কিংবদন্তিকে।

আর্জেন্টিনার ইতিহাসে এর আগে ৩ জন ব্যক্তির মৃতদেহ সংরক্ষণ করা হয়। তারা হলেন, সাবেক সেনাপ্রধান হোসে দে সান মার্টিন, দেশটির সাবেক রাষ্ট্রপতি হুয়ান ডোমিঙ্গো পেরন এবং তার স্ত্রী।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: