প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঝোপ থেকে ভেসে আসছিল শিশুটির কান্নার আওয়াজ

   
প্রকাশিত: ১০:৫০ পূর্বাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০

ছবি: প্রতীকী

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব এলাকার রাস্তা দিয়ে সন্ধ্যার সময় হেটে যাচ্ছিলেন পারভীন আক্তারসহ কয়েকজন। এ সময় তারা শুনতে পেলেন শিশুর কান্নার আওয়াজ। ভেসে আসছিল রাস্তার পাশের ঝোপ থেকে। এগিয়ে দেখেন ঝোপের মধ্যে হাত পা ছুড়ে কাঁদছে। ৪-৫ মাস বয়সী একটি শিশু। তারা খবর দিলে পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে। রবিবার (২৯ নভেম্বর) রাতে শিশুটিকে উদ্ধার করেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার এসআই মিজানুর রহমান ও এসআই জয়নাল। তবে শিশুটির পরিচয় এখনো অজ্ঞাত।

এস আই মিজানুর রহমান বলেন, সন্ধ্যা ৭টার সময় উপজেলার বাসুদেব ইউনিয়নের দুবলা গ্রামের রাস্তার পাশের ঝোপ থেকে শিশুটি কান্না করলে পারভীন আক্তার নামের এক নারী শুনতে পায়। পরে পুলিশকে খবর দিলে শিশুটিকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করানো হয়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. শওকত হোসেন বলেন, শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখনও শিশুটির কোনও পরিচয় পাওয়া যায়নি। শিশুটিকে গাইনি ও শিশু কনসালটেন্ট ট্রিটমেন্ট করছে। তবে আরও পরীক্ষা-নিরীক্ষার পর শিশুটির অবস্থা বোঝা যাবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম শিশু উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, যেহেতু শিশুটি অজ্ঞাত, ওই শিশুর সন্ধান পাওয়া পারভীন আক্তারের তত্ত্বাবধানে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল ও পুলিশের সহযোগিতায় শিশুটির খেয়াল রাখা হচ্ছে। শিশুটির পরিবারের খবর পাওয়া গেলে পরবর্তীতে হস্তান্তর করা হবে৷

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: