বগুড়ায় ২ ট্রাক সার জব্দ: ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

                       
প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, ১ ডিসেম্বর, ২০২০

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) থেকে: বগুড়ার শেরপুর উপজেলায় জব্দ হওয়া দুই ট্রাক সরকারি ইউরিয়া সার উদ্ধারের ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত কার্যালয় এই মামলা করে। মামলায় মেসার্স শাহীন ট্রের্ডাসের সাজ্জাদুল হক ও গ্লোবাল লিংকের তাহেরা হোসেনকে অভিযুক্ত করা হয়।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে দুদকের সহকারী পরিচালক ও মামলার বাদী আমিনুল ইসলাম এ কথা নিশ্চিত করেন। তিনি জানান, মেসার্স শাহীন ট্রের্ডাস সদরের শাখারিয়া ইউনিয়নের এবং গ্লোবাল লিংকের নিশিন্দারা নেংরা বাজার এলাকার সরকারি সার ডিলার। তাদের নির্ধারিত সার এই এলাকাতেই বিক্রি করতে হবে। কিন্তু এই দুই ডিলার যোগসাজস করে নকল চালান তৈরি করে কালোবাজারে সার বিক্রির চেষ্টা করেছিল। সারগুলো নিয়ে যাওয়ার সময় র‌্যাব সেগুলো ধরে ফেলে। সহকারী পরিচালক জানান, পরে র‌্যাবের কাছে থেকে সব কিছু বুঝে নিয়ে দুদক খোঁজখবর করে। এতে ঘটনার সত্যতা পাওয়ায় দুইজনকে আসামী করে আজকে মামলা দায়ের করা হয়। দুদক সূত্রে জানায়, উদ্ধার হওয়া দুই ট্রাকে ৪০ মেট্রিক টন সরকারি ইউরিয়া সার ছিল। এর বাজার মূল্য ১০ লাখ ৪০ হাজার টাকা।

উল্লেখ্য, গত ১ নভেম্বর বগুড়া বাফার গুদাম থেকে সার বের করে অবৈধভাবে অন্য জেলায় নেওয়ার সময় ২ কার্গো ইউরিয়া জব্দ করা হয়েছে। রোববার রাত আটটার দিকে বগুড়ার শেরপুর উপজেলার সাউদিয়া রেস্টুরেন্টের সামনে দুটি কার্গো জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, উপজেলা কৃষি কর্মকর্তা, সরকারের একটি বিশেষ বাহিনীর কর্মকর্তা, হাইওয়ে পুলিশের কর্মকর্তা ও র‌্যাব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওই সময় সরকারি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানিয়েছিলেন, বগুড়ার বাফার গুদাম থেকে দুটি কার্গো ট্রাকে ইউরিয়া সার অবৈধভাবে খুলনা বিভাগের ঝিনাইদহ নেওয়া হচ্ছিল গোপন সংবাদ ছিল। এই বিষয়টি জানার পর অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে দুটি কার্গো ঢাকা মেট্রো-ট ২০৪৪০৪ ও ২২৪৯০৩ দুটি কার্গো ট্রাক জব্দ করা হয়। এ সময় দুই কার্গোর ২ চালক ও ২ সহকারিকে আটক করা হয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com