প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মীমাংসিত বিষয় নিয়ে আপোষের কোন সুযোগ নেই: ওবায়দুল কাদের

   
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ৩ ডিসেম্বর ২০২০

ফাইল ফটো

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে বলেন, মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোন সুযোগ নেই। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে লক্ষীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় একথা বলেন তিনি। ওবায়দুল কাদের সংসদ ভবন এলাকায় অবস্থিত তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

এসময় তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোন বাধা দিবে না, তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। তিনি আরও বলেন ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোন অপচেষ্টা কঠোর ভাবে দমন করা হবে। দলীয় নেতাকর্মীদের সাবধান করে ওবায়দুল কাদের বলেন দল করলে দলের শৃঙ্খলা মানতে হবে। বিএনপি প্রসঙ্গে কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অন্যের উপর ভর করে ক্ষমতায় যেতে অন্ধকারে চোরাগলি খুঁজছেন।

তিনি আরো বলেন, উন্নয়ন অর্জনে কোন লাভ হবে না, যদি দলে শৃঙ্খলা ফিরে না আসে। সাধারণ মানুষের সাথে আচরণ খারাপ করে উন্নয়নকে ম্লান না করারও আহবান জানান তিনি।

স্থানীয় সরকার নির্বাচনে ইতোমধ্যে যারা বিদ্রোহ করেছে আবার নির্বাচিত বা পরাজিত হয়েছে তাদের আর দল থেকে মনোনয়ন দেওয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকতে নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদ পদবি কাউকে ইজারা দেওয়া হয়নি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: