প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

‘উস্কানিমূলক’ পোশাকে ফটোশুটের দায়ে মডেল সালমা এলশিমি গ্রেফতার

   
প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ৩ ডিসেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

প্রাচীন মিশরীয় সভ্যতার নির্দশন পিরামিডের সামনে বিধি লঙ্ঘন করে ‘উস্কানিমূলক’ পোশাকে ফটোশুট করার দায়ে ফটোশিল্পীসহ গ্রেফতার হয়েছেন মডেল সালমা এলশিমি। জানা গেছে, ফটোশুটের পর ছবিগুলো এলশিমি তার ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজে শেয়ার করেন। এরপরই মিশরীয় সামাজিক মাধ্যমে ক্ষোভ ছড়িয়ে পড়ে। অনেকেই অভিযোগ করেন, এলশিমি ও তার ফটোশিল্পী উভয়ই স্থানীয় পর্যটন বিধি লঙ্ঘন করেন।

পর্যটন পুলিশের অনুমতি না দিয়ে কেনো ফটোশুট করলেন এলশিমি?- সামাজিক মাধ্যমে অনেকের এমন ক্ষোভ ও দাবির মুখে রোববার (৩০ নভেম্বর) এলশিমি ও তার ফটোগ্রাফারকে গ্রেফতার করে পুলিশ।

শুধু তাই না, পুলিশের বিরুদ্ধেও অভিযোগ ‍ওঠেছে। অভিযোগটি এমন, পুলিশের পুরোপুরি গাফিলতি রয়েছে- তা না হলে এলশিমি এ ধরনের পোশাকে এখানে ফটোশুট করতে পারতেন না। পুলিশের বিরুদ্ধেও যেনো ব্যবস্থা নেওয়া হয়।

রক্ষণশীল অসংখ্য মিশরীয়রা রেগে গিয়ে এলশিমিকে গালিগালাজও করেছেন। তাদের দাবি, প্রাচীন মিশরীয় সভ্যতার প্রত্নতাত্ত্বিক ও ঐতিহাসিক স্থান যেনো কোনোভাবেই কলুষিত না হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: