মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

বাড়ছে করোনা সংক্রমণ, তবুও মাস্ক পরতে অনীহা

   
প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, ৬ ডিসেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

শুরু হয়ে গেছে করোনার দ্বিতীয় ঢেউ। শহর কিংবা গ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। দিন দিন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল। কিন্তু অধিকাংশ মানুষের মধ্যেই করোনা সংক্রমনের ভয় লেশমাত্র নেই। হুশ ফিরেছে না মানুষের মাঝে।

সরকার ‘নো মাস্ক নো সা‌র্ভিস’ কর্মসূ‌চি শুরু কর‌লেও রাজধানী বিভিন্ন শপিংমল, রাস্তাঘাট, গণপরিবহন ও ফুটপাতে দেখা যায় অধিকাংশ মানুষই মানছেন না স্বাস্থ্য বিধি। রাজধানীর বিভিন্ন রাস্তায় ফুটপাতের দোকানগুলোতে সরেজমিনে দেখা যায় পাশাপাশি দাঁড়িয়ে ক্রয়-বিক্রয় চলছে। লক্ষ্য করা যায় ক্রেতা-বিক্রেতা কারো মুখেই মাস্ক নেই।

ফুটপাতে গরমের কাপড়ের দোকানে বেশি ভিড় লক্ষ করা গেছে। দেখা গেছে মাস্ক নেই জটলা বেধে ক্রেতারা তাদের পছন্দের কাপড় কিনছেন। তাদের মধ্যে নেই কোন স্বাস্থ্য সচেতনতা। অনেকে মাস্ক ছাড়াই ঘোরাফেরা করছেন। অনেকে কোন রকমের মুখে কাপড় বেঁধে দায় সাড়ছে। অনেকেই পড়ছেন নিম্নমানের মাস্ক।

মনির নামে এক পথচারী বলেন, বেশি সময় মাস্ক পড়লে অনেক কষ্ট হয়। নিঃশ্বাস ছাড়তেও অনেক কষ্ট হয়। কানেও প্রচুর ব্যথা করে।

মাস্ক না পড়ার বিষয়ে জানতে চাইলে দেলোয়ার বলেন, মাস্ক ব্যবহার করি কিন্তু বাসা থেকে আনতে ভুলে গেছি।

মাস্ক না পরাসহ স্বাস্থ্যবিধি মানায় অনীহা এবং শীত মৌসুমের আবহাওয়া ভাইরাস সংক্রমণের অনুকূল হওয়ায় সংক্রমণ বাড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: