প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে চট্টগ্রাম

   
প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে উঠেছে গাজি গ্রুপ চট্টগ্রাম। দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকাকে ৭ উইকেটে হারিয়েছে বন্দরনগরীর দলটা। মাত্র ৩ উইকেট খরচায় ঢাকার দেয়া ১১৭ রানের টার্গেট ছুঁয়েছে মিথুনের দল। জিতলেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টির ফাইনালের টিকিট। টস জিতেই ঢাকা ক্যাপ্টেন মুশফিক ব্যাট হাতে নামিয়ে দিলেন সাব্বির রুম্মন আর মুক্তার আলীকে। দলীয় ১৯ রানেই ব্যাক টু ব্যাক পড়েছে ঢাকার দুই উইকেট। সাব্বিরকে ফিরিয়েছেন শরিফুল আর মুক্তারের উইকেট নেন নাহিদুল।

ক্যাপ্টেন মুশফিক, আল আমিন আর ইয়াসির আলীর কল্যানে ঢাকার রান ১শ পার হলেও, ফাইটিং স্কোর গড়তে পারেনি বেক্সিমকো গ্রুপের দলটা। দুই জন করেছেন ২৫ করে, আরেক জনের সংগ্রহ ২৪।

নাঈম, আকবর, রবিরা দলের ইনিংসকে বড় করতে পারেননি। শেষ ৫ ব্যাটসম্যানের মোট রান ৭। তাতেই ২০ ওভারে ১২০ করতে পারেনি বেক্সিমকো ঢাকা।

১১৭ রানের সহজ লক্ষ্যে নেমে শুরু থেকেই সাবলীল ব্যাটিং দুই ঢাকা ওপেনার লিটন দাস আর সৌম্য সরকারের। উদ্বোধনী জুটিতেই গড়ে উঠেছে জয়ের ভিত। ৪৭ রানে পড়েছে প্রথম উইকেট। ব্যক্তিগত ২৭ রান করে সৌম্য ফিরেছেন আকবর আলীর থ্রোতে।

উইকেট হারালেও তার প্রভাব পড়েনি চট্টগ্রামের ব্যাটিংয়ে। ওপেনার লিটনকে যোগ্য সঙ্গ দিয়েছেন ক্যাপ্টেন মোহাম্মদ মিথুন।

মিথুন আর লিটন যথন আউট হয়েছেন চট্টগ্রামের জয় তখন অপেক্ষা মাত্র। দ্বায়িত্বশীল ব্যাটিংয়ে লিটন তুলেছেন ৪০। আর ক্যাপ্টেন মিথুন ৩৪। শামসুর রহমান আর মোসাদ্দেক ম্যাচের ফিনিশিংটা সেরেছেন। ১৮ই ডিসেম্বর ফাইনালে চট্টগ্রামের প্রতিপক্ষ জেমকন খুলনা।

 

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: