প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ভয়ংকর বাউন্সারে রক্ত ঝরল কোহলির!

   
প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, ১৮ ডিসেম্বর ২০২০

ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট অ্যাডিলেডে শুরু হয়েছে । প্রথম দিনের লড়াইয়ে এগিয়ে আছেন অজি পেসাররা। তাদের পেস অ্যাটাকে মুখ থুবড়ে পড়েছে ভারতীয় ব্যাটিং লাইনআপ। মিচেল স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স এবং নবাগত ক্যামেরন গ্রিনের পেস আক্রমণে ভারতীয়দের রান তোলাই কঠিন হয়ে গেছে। এখন পর্যন্ত ৬ উইকেট হারিয়েছে ভারত। ব্যাটিং বিপর্যয়ের দিনে ভারতীয় দলের সবচেয়ে বড় আঘাত পড়েছে অধিনায়ক বিরাট কোহলির হাতে। ম্যাচের এক পর্যায়ে স্টার্কের একটি ভয়ংকর বাউন্সারে রক্তাক্ত হয়েছেন কোহলি। তার হাত থেকে চুঁইয়ে রক্ত পড়তেও দেখা গেছে!

৪৩তম ওভারের ঘটনা। তিন উইকেট হারানোর পর বিরাট কোহলি তখন আজিঙ্কা রাহানেকে নিয়ে ভারতীয় ইনিংসকে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন। ওই মুহূর্তে স্টার্কের প্রায় দেড়শ কিলোমিটার গতির শর্ট বল আগাত হানে কোহলির ডান হাতে। তারপরেই ব্যাট ছেড়ে যন্ত্রণায় লাফিয়ে ওঠেন কোহলি। শর্ট বল মোকাবিলা করতে কোহলি লাফিয়ে উঠেছিলেন, তবে বলটি তার হাতে লাগে।

এরপর হাতের গ্লাভস খুলতেই দেখা যায় কোহলির বুড়ো আঙুল থেকে চুঁইয়ে পড়ছে রক্ত! সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে ফিজিওকে ডাকা হয়। সাময়িক পরিচর্যার পরে পুনরায় ব্যাট হাতে দাঁড়িয়ে যান ভারতীয় অধিনায়ক।

প্রথম টেস্টে টস জিতে প্রথম ব্যাটিং নেয় ভারত। প্রথম ওভারের দ্বিতীয় বলেই স্টার্কের ইনসুইঙ্গারে বোল্ড হয়ে যান পৃথ্বী শ। এরপর একে একে আউট হয়ে যান মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা। চতুর্থ উইকেটে রাহানের সঙ্গে জুটি গড়লেও পরে রানআউট হন কোহলি। ৬ উইকেটে ২৩৩ রান করে দিন শেষ করে সফরকারী ভারত।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: