প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নেইমারহীন পিএসজির বড় জয়, ১২ মিনিটে ৩ গোল

   
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ২৪ ডিসেম্বর ২০২০

নেইমারকে ছাড়াই লিগ ওয়ানে বড় জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দাপুটে ফুটবল খেলে স্ত্রাসবুরকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। ঘরের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ইনজুরির কারণে একাদশে ছিলেন না দলের সবচেয়ে বড় তারকা নেইমার।

শুরু থেকে স্ত্রাসবুরকে চেপে ধরে চ্যাম্পিয়নরা। বল দখলে একচেটিয়া আধিপত্য করা দলটি গোলের দেখা পায় ১৮তম মিনিটে। অফসাইডের ফাঁদ এড়িয়ে বাঁ দিক থেকে কুলাঁ দেগবার বাড়ানো বল ডি-বক্সে খুঁজে পায় আনহেল দি মারিয়াকে। আর্জেন্টাইন তারকার শট গোলরক্ষক ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি, কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ফরাসি ডিফেন্ডার পেমবেলে। পিএসজির একাডেমিতে বেড়ে ওঠা ১৮ বছর বয়সী এই খেলোয়াড়ের সিনিয়র দলের হয়ে এটাই প্রথম গোল।

প্রথমার্ধের বাকি সময়ে ব্যবধান বাড়ানোর বেশ কিছু সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু সফরকারী গোলরক্ষক ও ডিফেন্ডারদের দৃঢ়তায় জালের দেখা মেলেনি। বিরতির আগে ডি-বক্সের সামনে থেকে রাফিনিয়ার নেওয়া শট দুবারের চেষ্টায় ফেরান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে পিএসজি। ৫৮তম মিনিটে ডি-বক্সে এমবাপের বাড়ানো বল ফাঁকায় পেয়ে পা ছোঁয়াতে পারেননি রাফিনিয়া। শেষ দিকে ১২ মিনিটের মধ্যে তিন গোল করে বড় জয় নিশ্চিত করে টুখেলের দল। ৭৯তম মিনিটে দি মারিয়ার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ৮৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে অসাধারণ এক গোল করেন গেয়ি। আর যোগ করা সময়ে জালের দেখা পান কিন।

এতে ১৭ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আগের মতো তিনে আছে পিএসজি। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে স্ত্রাসবুর। নঁতের বিপক্ষে ৩-০ গোলে জেতা লিওঁ ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে। মোঁপেলিয়েকে ৩-২ গোলে হারানো লিল সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে নেমে গেছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: