এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবির সেই সহকারী প্রক্টরের বিরুদ্ধে এবার তদন্ত কমিটি গঠন

   
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ৬ জানুয়ারি ২০২১

এক শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী প্রক্টর এমএম নাসিমুজ্জামানের বিরূদ্ধে এবার তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (৬ জানুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়। এর আগে গতকাল মঙ্গলবার একই অভিযোগে তাকে অব্যাহতি দেয় প্রশাসন।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ জানান, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় আল-ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে এমএম নাসিমুজ্জামান অকথ্য ভাষায় গালাগালি ও তাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন মর্মে, উপাচার্য বারাবর একটি লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষক।

এরপর বিষয়টি তদন্তের জন্য উপাচার্য মহোদয় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিতে ইংরেজী বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মামুনুর রহমানকে আহবায়ক, আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডলকে ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনকে কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী তিন সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, পূর্বশত্রুতার জের হত্যার হুমকি দেওয়ার ঘটনায় ভুক্তভোগী শিক্ষক ঐদিন (গত শুক্রবার) ইবি থানায় সাধারণ ডায়েরি করেন। পরে উপাচার্য, উপ-উপাচার্য ও প্রক্টরের কাছে নিরাপত্তা চেয়ে তিনি এ ব্যাপারে লিখিত অভিযোগ দেন। এরপর গতকাল মঙ্গলবার প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গির হোসেনসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে অভিযুক্ত সহকারী প্রক্টরকে তার দায়িত্ব থেকে অব্যহতি দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: