এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইবির বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স পরীক্ষা শুরু

   
প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ৯ জানুয়ারি ২০২১

স্বাস্থ্যবিধি মেনে ইসলামী বিশবিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টাসের্র চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী এ পরীক্ষা শুরু হয়েছে। পরবর্তীতে বিভিন্ন বিভাগ এ পরীক্ষা গ্রহণ করবে বলে জানা গেছে।

শনিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অনার্স চতুর্থ বর্ষ চূড়ান্ত পরীক্ষা চলাকালে হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তিনি সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের ব্যবস্থা করায় সন্তোষ প্রকাশ করেন।

পরীক্ষার হল পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- বায়োলজিক্যাল সায়েন্সে অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস সামাদ, প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. আবুল কাশেমসহ ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষকরা।

জানা যায়, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৫-২০১৬ সেসনের চতুর্থ বর্ষ চূড়ান্ত পরীক্ষা ২০১৯ এর ৬টি কোর্সের পরীক্ষা হওয়ার পর দেশে কোভিড ১৯ করোনা ভাইরাসের মহামারীর কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষিত হলে অবশিষ্ট ৩টি পরীক্ষা স্থগিত করা হয়।

এছাড়া ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ন্যায় অধিকাংশ বিভাগে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স চুড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ১১৯তম একাডেমিক কাউন্সিলের সভায় এসব পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে সরকারী স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষাগুলো নেয়া হচ্ছে। আশা করি, সকল বিভাগ পরীক্ষা নেওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: