জয়ন্ত শিরালী জয়

গোপালগঞ্জ প্রতিনিধি

৪৯টি কম্পিউটার চুরি মামলার মূল হোতা পলাশ গ্রেফতার

   
প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২১

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত ৪৯টি কম্পিউটার চুরির মূল হোতা পলাশ শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) কার্যালয়ে এক সংবাদ-সম্মেলনে পুলিশ তাকে হাজির করে।

এসময় পুলিশ জানায়, উন্নত প্রযুক্তি ব্যবহার করে মাদারীপুরের টেকেরহাট বাসস্ট্যান্ড এলাকা থেকে ঢাকাগামী চন্দ্রা পরিবহনের একটি বাস থেকে কম্পিউটার চুরির মূল হোতা পলাশ শরীফকে গ্রেফতার করা হয়। পলাশের বিরুদ্ধে ইতিপূর্বে ২০১৫ সালে একটি অপহরণ ও ২০১২ সালে মাদারীপুর সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা রয়েছে।

প্রসঙ্গত, গতবছর ২৬ জুলাই গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরী থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় ১০ আগস্ট গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা (নং-২০) হয়। ১৪ আগস্ট গোপালগঞ্জ, ঢাকা ও নড়াইল জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৪টি কম্পিউটারসহ ৭ জনকে গ্রেফতার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করা হয়। এর আগেই কম্পিউটার চুরিতে ব্যবহৃত ট্রাকসহ চালককে গ্রেফতার করা হয়। এ নিয়ে এ ঘটনায় মোট ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

গোপালগঞ্জ থানার এস আই মিজানুর রহমান জানিয়েছেন, সংবাদ-সম্মেলন শেষে পলাশ শরীফকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: