রাবিতে চাকরি প্রত্যাশী ছাত্রলীগ নেতাদের সাথে আলোচনায় বসবে প্রশাসন

   
প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, ১২ জানুয়ারি ২০২১

কামরুল হাসান অভি, রাবি থেকে: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চাকরি প্রত্যাশী ছাত্রলীগ নেতাদের আন্দোলনের প্রেক্ষিতে বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য তাদের একটি প্রতিনিধি দলকে প্রশাসনের সাথে আলোচনার আহ্বান জানিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা ১২টায় গণমাধ্যমে দেয়া এক ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য আন্দোলনরত চাকরি প্রত্যাশীদের একটি প্রতিনিধি দলকে আলোচনার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষামন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগের বিষয়ে সমাধান করাটা ধৃষ্টতা নয় কি? এমন প্রশ্নের জবাবে প্রক্টর বলেন, আমরা তাদের আলোচনার জন্য ডেকেছি বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য এখানে নিয়োগ চালুর কোন বিষয় নেই।

এর আগে গতকাল রাত ৯টার দিকে উপাচার্যের বাসভবনের মূল ফটকে তালা দিয়ে সারারাত অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রলীগের এই নেতারা। পরে সকালে উপাচার্যের বাসভবনের তালা খুলে দেওয়া হয়। পরে আজ সকালে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান করে ছাত্রলীগ নেতারা।

ঘটনা সূত্রে জানা যায়, সোমবার দুপুরে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার দপ্তরের এড-হকে জালাল নামের একজন প্রতিবন্ধীর চাকরি নিশ্চিত হলে সন্ধ্যার দিকে অন্য চাকরি প্রত্যাশীরা উপাচার্য ভবনের সামনে জড়ো হয়ে আন্দোলনে নামেন।

গত ১০ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের একজন সচিব চিঠি দিয়ে রাবিতে সকল নিয়োগ কার্যক্রম স্থগিত রাখতে উপাচার্যকে নির্দেশনা দেন।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: