প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ঢাকায় করোনা আক্রান্ত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার

   
প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে ঢাকায় এসেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। করোনাভাইরাস শুরু হওয়ার পর প্রথম দল হিসেবে বাংলাদেশ সফর করছে ক্যারিবীয়রা। বাংলাদেশ সফররত ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলের সদস্য হেইডেন ওয়ালশ করোনা আক্রান্ত; তাকে আইসোলেশনে রাখা হয়েছে। বাংলাদেশে আসার পর করা প্রথম টেস্টে তার নেগেটিভ রেজাল্ট আসলেও দ্বিতীয় টেস্টে পজিটিভ এসেছে। শুক্রবার বাংলাদেশ সময় মধ্যরাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

গেল বুধবার করা করোনা পরীক্ষায় এই লেগ স্পিনারের পজিটিভ রেজাল্ট আসে। যদিও তার কোনো উপসর্গ নেই। আপাতত তিনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের চিকিৎসক প্রাইমানন্দ সিংয়ের তত্ত্বাবধানে আছেন। বাংলাদেশে আসার পর থেকেই ওয়েস্ট ইন্ডিজ দলের প্রতিটি সদস্যই আলাদাভাবে আছেন। ইংল্যান্ড হয়ে বাংলাদেশে আসায় তাদের তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হয়। বিসিবির কোভিড প্রোটোকল অনুযায়ী তিন দিনের ব্যবধানে দুই বার করোনা নেগেটিভ ফল আসলেই কেবল মাঠে নামার অনুমতি দেয়া হবে। সে অনুযায়ী হেইডেন ওয়ালশ ছাড়া বাকি ক্রিকেটারদের করোনা নেগেটিভ আসায় বৃহস্পতিবার তারা প্রথমবারের মতো অনুশীলন করেন।

বাংলাদেশ সফরে আসার আগে এবং বাংলাদেশে পৌঁছানোর পর গেল ১১ দিনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রতি সদস্যের চারবার করোনা পরীক্ষা করা হয়েছে। হেইডেন ওয়ালশ করোনা আক্রান্ত হওয়ায় আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না।

আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে। এরপর ২২ ও ২৫ জানুয়ারি সিরিজের বাকি দুই ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। এরপর ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ১১ ফেব্রুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাখিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলঝারি জোসেফ, কাইল মায়ের্স, শেন মোসলে, ভেরাসামি পেরমল, কেমার রোচ, রেমন রেইফার ও জোমেল ওয়ারিক্যান।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস, রুমাহ বোনার, জশুয়া ডি সিলভা, জামার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলঝারি জোসেফ, জাইল মায়ের্স, আন্দ্রে ম্যাককার্থি, কর্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, রোমারিও শেফার্ড ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: