প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী

আলেম-উলেমারা সমাজের শ্রেষ্ঠ শিক্ষক

   
প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, ১৫ জানুয়ারি ২০২১

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, নৈতিক শিক্ষা পৃথিবীর শ্রেষ্ঠতম শিক্ষা আর আলেম-উলেমারা হচ্ছেন সমাজের শ্রেষ্ঠতম শিক্ষক।

প্রতিমন্ত্রী আজ শুক্রবার (১৫ জানুয়ারি) ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় বালিয়া মাদ্রাসা পরিদর্শন শেষে স্থানীয় আলেম-উলেমাদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। প্রযুক্তির উৎকর্ষতা, ভোগবাদী সভ্যতা এবং আধুনিক জীবনধারায় মানুষ নৈতিকতা থেকে দিন দিন সরে যাচ্ছে। নৈতিক অবক্ষয় ক্রমান্বয়ে সমাজে প্রকট আকার ধারণ করছে। সমাজের আলেম-উলেমারা এই নৈতিক অবক্ষয় প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

ইসলামের সুমহান আদর্শের বিকাশ এবং নৈতিক মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে সমাজের ইতিবাচক পরিবর্তনে আলেম-উলেমাদের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।

প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে আলেম-উলেমাদের নৈতিক দায়িত্ব পালন, ইসলামের সুমহান আদর্শ সমুন্নত রাখা ও সমাজের শৃঙ্খলা বজায় রাখতে আরো জোড়ালো ভূমিকা রাখার আহ্বান জানান।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: