প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

গাব্বায় ৩৬৯ রানে শেষ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস

   
প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

ব্রিসবেন টেস্টে প্রথম ইনিংসে ৩৬৯ তুলল অস্ট্রেলিয়া৷ দ্বিতীয় দিন ৫ উইকেটে ২৭৪ নিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া৷ ক্রিজে থাকা দুই ব্যাটসম্যান গ্রিন এবং অধিনায়ক পেইন বড় ইনিংস না খেলতে পারলেও শেষ দিকে ন্যাথান লিয়ঁ এবং মিচেল স্টার্কের ব্যাটে ভর করেই সাড়ে তিনশো পেরিয়ে যায় অস্ট্রেলিয়া৷ ভারতের হয়ে নটরাজন, শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর তিনটি করে উইকেট নেন৷

দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার বড় রানের মিশনে প্রথম আঘাত হানেন শার্দূল ঠাকুর । শার্দূলের তীক্ষ্ণ আউট সুইং টিম পেইনের ব্যাট ছুঁয়ে চলে যায় সেকেন্ড স্লিপে থাকা রোহিত শর্মার হাতে । এর পরের ওভারেই ক্যামেরুন গ্রিনকে প্যাভেলিয়নে পাঠান ওয়াশিংটন সুন্দর । ব্রিসবেনে টেস্ট অভিষেক হওয়া অলরাউন্ডারের মসৃণ স্পিনের কোনও জবাব ছিল না গ্রিনের সামনে ।

টিম পেইনকে ফিরিয়ে আত্মবিশ্বাসী শার্দূল এবার ফেরান প্যাট কামিন্সকে । পায়ে ধারালো ইনসুইং ইয়র্কারের ছোবল এড়াতে পারেননি কামিন্স । আম্পায়ার আউটের নির্দেশ দিলেও রিভিউ নেন কামিন্স । তবে সিদ্ধান্ত বদলায়নি ।

নবম উইকেটে নেথন লায়ন ও মিচেল স্টার্ক যোগ করেন 39 রান । শেষ উইকেটে অজ়ি শিবির যোগ করে 15 রান । নেথন লায়নকে ফেরান ওয়াশিংটন অন্যদিকে হ্যাজ়েলউড নটরাজনের শিকার হন । শার্দূলের আঘাতে অস্ট্রেলিয়ার 400-র স্বপ্ন পূরণ নাহলেও টেল এন্ডারদের করা 56 রানই বদলে দিতে পারে ম্যাচের ভাগ্য ।

অভিষেক ইনিংসে তিনটি করে উইকেট পেয়েছেন নটরাজন ও ওয়াশিংটন । 3 উইকেট পেয়েছেন শার্দূল ঠাকুরও । বাকি একটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ ।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: