প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বগুড়ার তিন পৌরসভায় শান্তিপুর্ন ভোট গ্রহন চলছে

   
প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

বগুড়ার তিন পৌরসভায় শান্তিপুর্ন ভোট গ্রহন চলছে। ছবি: প্রতিনিধি

আব্দুল ওয়াদুদ, বগুড়া থেকে: বগুড়ার তিনটি পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন শান্তিপুর্ন পরিবেশে চলছে। কনকনে শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। তবে প্রতিটি ভোটকেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশী।

শনিবার (১৬ জানুয়ারী)বগুড়ার শেরপুর,সান্তাহার ও সারিয়াকান্দি পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোট গ্রহন শুরু হয়েছে। এর মধ্যে সারিয়াকান্দি ও সান্তাহার ইভিএম পদ্ধতিতে এবং শেরপুরে ব্যালট পেপারে ভোট গ্রহন করা হচ্ছে।তিনটি পৌরসভা নির্বাচনে এখন পর্যন্ত কোন ভোটকেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। তবে সকাল সাড়ে ১০ টার দিকে শেরপুর পৌরসভার শেরপুর সরকারি মডেল ডিজে হাইস্কুল কেন্দ্রে জাল ভোট দিতে গিয়ে আবু সাঈদ নামের (৩৮)এক যুবককে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে তাকে সাত দিনের কারাদন্ড দেয়া হয়।

শেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পৌরসভায় ২৩ হাজার৭৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। শেরপুর শহীদিয়া আলিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাসুদ আলম জানান, বেলা ১১ টা পর্যন্ত এই কেন্দ্রে শতকরা ২৬ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সান্তাহার পৌরসভায় মোট ভোটার ২৫ হাজার ৬৬৬ জন।এখানে মেয়র প্রার্থী রয়েছেন তিনজন। বেলা সাড়ে ১১ টায় হার্ভে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রেজাউল করিম বলেন সকাল থেকেই ভোটারদের ব্যাপক উপস্থিতি।

সারিয়াকান্দি পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ১৫৮ জন।এখানে মেয়র প্রার্থী ৪ জন। নিজ বাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাডিং অফিসার সালাউদ্দিন আহম্মেদ জানান, সকাল থেকেই ভোটার চাপ ব্যাপক। বেলা ১২ টা পর্যন্ত এই কেন্দ্রে শতকরা ৩০ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: