প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আবদুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় খাগড়াছড়ি পৌরসভায় ভোট গ্রহণ চলছে

   
প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

ফাইল ফটো

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া খাগড়াছড়ি পৌরসভার ভোট গ্রহণ চলছে। শনিবার (১৬ জানুয়ার) সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। তাভচলবে টানা ৪টা পর্যন্ত। এর ভিতরে ভোট গ্রহণ সম্পন্ন না হলে সময় বাড়ানোর কথা বলেছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এবার খাগড়াছড়ি পৌরসভায় প্রথম বারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ চলছে। শান্তি পূর্ণ ভাবে ১৮টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এবারে ভোটাররা ব্যাপক আগ্রহ উদ্দীপনায় ভোট কেন্দ্রে আসছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি আরও বৃদ্ধি পাচ্ছে।

এই পৌরসভায় মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম খলিল, লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির মো. ফিরোজুল আলম, বর্তমান মেয়র মো. রফিকুল আলম বিদ্রেীহী প্রার্থী হিসেবে মোবাইল প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

তীব্র প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন হবে বলে জানিয়েছেন একাধিক ভোটার। তবে যে মেয়র পদে বিজয়ী হবেন অল্প ভোটের ব্যবধান থাকবে জানিয়েছেন খাগড়াছড়ি পৌরসভার বিশিষ্ট নাগরিকরা।

খাগড়াছড়ি জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মো. রাজু আহমেদ বলেন, নির্বাচনী এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খাগড়াছড়ি পৌরসভার ১৮ টি ভোট কেন্দ্রে পুলিশ আনসার সদস্যের পাশাপাশি একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিজিবির দলের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট আছেন। পাশাপাশি থাকবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট চলাকালীন সময়ে টহলে থাকবে র‍্যাব এবং সেনাবাহিনী। আমরা পৌরবাসীকে সুষ্ঠু, সুন্দর একটি নির্বাচন উপহার দিতে চাই।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: