প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

তিন বিঘা করিডর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে লালমনিরহাটে মানববন্ধন

   
প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

জামাল বাদশা,লালমনিরহাট থেকে: তিস্তা নদীর সার্বিক ব্যবস্থাপনা ও পুনরুদ্ধার প্রকল্প বাস্তবায়ন এবং তিন বিঘা করিডোর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১৬ জানুয়ারি (শনিবার) সকালে লালমনিরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

সুজন-সুশাসনের জন্য নাগরিক,নদী বাঁচাও আন্দোলন, হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম, তারুণ্যের আলো, সমাজ কল্যাণ সংস্থা সামাজিক সংগঠন পথ, লালমনিরহাটের আয়োজনে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন সচেতন মহল,শুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক, ধর্মীয় নেতাসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক, গেরিলা লিডার শফিকুল ইসলাম কানু,লালমনিরহাট প্রেসক্লাব সভাপতি আহমেদুর রহমান মুকুল,প্রথম আলোর সাংবাদিক আব্দুর রউফ সুজন,দৈনিক ইনকিলাবের আইয়ুব আলী বসুনিয়া সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, নদীমাতৃক দেশ হিসেবে দেশের উন্নয়নে নদীর ব্যাপক অবদান রয়েছে।তিস্তা নদীর সার্বিক ব্যবস্থাপনা ও পুনরুদ্ধার প্রকল্প বাস্তবায়ন হলে উত্তরাঞ্চলের উন্নয়ন চিত্র পাল্টে যাবে। তিস্তা নদী খনন করা হলে নদী ভাঙ্গন থেকে অনেকটাই বেঁচে যাবে নদীকূলের মানুষেরা । এ প্রকল্প বাস্তবায়ন হলে উত্তরাঞ্চলের উদ্ধার হবে কৃষিজমি , তৈরি হবে কল কারখানা,যার ফলশ্রুতিতে কমবে বেকারত্ব ,পাল্টে যাবে আর্থসামাজিক উন্নয়নের চিত্র ।

এ সময় বক্তারা বলেন লালমনিরহাটের পাটগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিন বিঘা করিডোর এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন চালু করা হবে সেই প্রতিশ্রুতির ১০ বছর অতিবাহিত হলেও তা বাস্তবায়ন হয়নি । অতি দ্রুত প্রধানমন্ত্রীর দেয়া এ প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিও জানান তারা ।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: