প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ শরীফ আহমেদ

চাঁদপুর প্রতিনিধি

হাজীগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

   
প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২১

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে গোডাউনসহ দুইটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। আজ রবিবার (১৭ জানুয়ারি) ভোররাতে পূর্ব বাজারস্থ একটি কাঠের ভবনে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে এই দূর্ঘটনা ঘটে। আগুনে তিনতলা বিশিষ্ট কাঠের একটি তিনতলা ভবন পুড়ে ছাই হয়ে গেছে।

আগুনে তিনতলা ভবনে থাকা কাটগোলা এন্ড ফার্নিচার ও ফারিহা ফার্নিচার নামক দুইটি ব্যবসা প্রতিষ্ঠান ও দুইটি প্রতিষ্ঠানের গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। এতে দুইটি প্রতিষ্ঠানের শো-রুম, নগদ টাকা, গোডাউনে থাকা মজুদ মালামালসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী কাঠগোলা এন্ড ফার্নিচারের সত্ত্বাধিকারী আলহাজ্ব আব্দুল মান্নান জানান, এদিন ভোররাতে ফারিহা ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানগুলোতে কাঠ ও দাহ্য পদার্থ থাকার কারনে মূহুত্বেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় তিনঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তৎক্ষনে তার শো-রুম ও গোডাউনে থাকা মজুদকৃত মালামাল, নগদ ৬ লাখ টাকা, ভূমির দলিলপত্র, সকল প্রকার লাইসেন্স (ট্রেড, ফায়ার, ভ্যাট লাইসেন্সসহ ইত্যাদি) সবকিছু পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ফারিহা ফার্নিচারের সত্ত্বাধিকারী মো. খোকন মিয়া জানান, তার শো-রুম, মজুমদাকৃত মালামাল ও নগদ টাকাসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল, প্রয়োজনীয় সকল কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও পুড়ে যাওয়া তিনতলা দোকান-ঘরটি মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসও মো. জাকির হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগে (শর্ট-সার্কিট) আগুনের সূত্রপাত। তিনি বলেন, হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমান নির্ধারণ করা হবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: