প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চসিক নির্বাচন ঘিরে শহরকে নিরাপত্তার চাদরে ঢাকছে সিএমপি

   
প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২১

ছবি: প্রতিনিধি

ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম থেকে: চসিক নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসছে আর সাধারণ ভোটারদের মাঝে বাড়ছে উদ্বেগ উৎকন্ঠা। তাই নির্বাচন ঘিরে সকল প্রকার সহিংসতা রোধে মাঠে রয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও সম্ভাব্য নির্বাচনী সহিংসতা প্রতিরোধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বিভিন্ন কর্মসূচি পরিচালনা করছে। অবৈধ অস্ত্র বহন ঠেকাতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট, এছাড়াও শহরে অবৈধ অনুপ্রবেশকারী রোধে ব্লক রেইড ও এলাকাভিত্তিক সহিংসতা ঠেকাতে মোটরসাইকেল পেট্রোল সহ বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে।

নগরের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে স্থাপন করা হয়েছে তল্লাসী চৌকি। আইন শৃঙ্খলা রক্ষায় নিয়মিত নিয়োজিত ফোর্সের পাশাপাশি মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রতিটি থানায় পরিচালিত হচ্ছে ব্লক রেইড, ফুট পেট্রোলিং, বাইক পেট্রোলিং, কার পেট্রোলিং কার্যক্রম। লাইসেন্স বিহীন গাড়ি ব্যবহার করে যেন কেউ কোন অপরাধ না করতে পারে সেজন্য ট্রাফিক চেকপোস্ট এর মাধ্যমে বিশেষ অভিযান চলছে।

নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তায় নিবার্চনকে কেন্দ্র করে যে কোন ধরনের সহিংসতা প্রতিরোধে কাজ করছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: