প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নারায়ণগঞ্জে ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আটক ২

   
প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ দুই জনকে আটক করেছে র‌্যাব। রবিবার (১৭ জানুয়ারি) রাতে ফতুল্লার ইসদাইর এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১০। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরো দু’জন।

আটককৃতরা হলো- ফতুল্লার ১/১ ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫) ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫নং ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।

রাতেই আটককৃতদের ফতুল্লা মডেল থানায় হাজির করে র‌্যাব। পরে র‌্যাবের নায়েব সুবেদার শেখ মনিরুজ্জামান বাদী হয়ে পলাতক দুজনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ বিষয়ে র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার জানান, আমরা গোপন সংবাদের ভিত্বিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দুজনকে আটক করি। এসময় আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্টু নামে আরো দুজন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়।

তিনি আরও জানান, তখন ওই বাড়িতে অভিযান চালিয়ে দুজনের কাছ থেকে একটি বক্সের ভিতর থেকে ২টি কাচের জারে তরল ও ৪টি কাচের জারে পাউডার জাতীয় সাপের বিষ উদ্ধার করা হয়। এসবের আনুমানিক মুল্য প্রায় ৭০ কোটি টাকা হবে। এছাড়া আটককৃতদের কাছ থেকে প্রায় ৭হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়েছে। আটককৃতরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধ ভাবে সাপের বিষ এনে বিক্রয় করেন।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, রাতে আমাদের কাছে ওই দুই আসামিকে নিয়ে আসা হয়। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। বর্তমানে আমাদের কাছে আসামিরা রয়েছে এবং তাদের আমরা আজ সোমবার (১৮ জানুয়ারি) আদালতে প্রেরণ করবো। এছাড়া এ মামলার বাকি আসামিদের ধরতে অনুসন্ধান অব্যহত থাকবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: