প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাটোরে আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প

   
প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের আয়োজনে ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগীতায় নাটোরে সর্বসাধারণের জন্য ‘ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই আয়োজনে প্রায় ৪ শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়’।

নাটোর সদরের চাঁদপুরে আমজাদ খান চৌধুরী মোমোরিয়াল হাসপাতালে শুক্রবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই চক্ষু চিকিৎসা ক্যাম্প’অনুষ্ঠিত হয়েছে।

প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে সাধারণ মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন করেছে। দেশের বহু মানুষ চোখের নানা ধরনের দৃষ্টি সমস্যায় ভুগছেন। কিন্তু অনেকেই অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না। তাই আমরা বিনামূল্যের চক্ষু ক্যাম্পের আয়োজন করি। এ আয়োজনে সব শ্রেণীর মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন আমাদের অনুপ্রাণিত করেছে। আগামীতে এই ধরণের কার্যক্রম আরও অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের সমন্বয়কারী ডা. রাজিব উল ইসলাম বলেন, বিনামুল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পে চোখের দৃষ্টি পরীক্ষাকরণ, চোখের ছানি সংক্রান্ত রোগী নির্বাচন করা, কম্পিউটারের মাধ্যমের ভিশন কারেক্টশন করা এবং পূর্ণ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। একজন অধ্যাপক ও দুই জন ডাক্তারের তত্ত্বাবধানে এই ক্যাম্পে সেবা প্রদান করা হয়

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: