প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বগুড়ায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

   
প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

আব্দুল ওয়াদুদ, বগুড়া থেকে: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে বগুড়ার ডিবি পুলিশ। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত হামিদুর রহমান ওরফে খালেদ মাহমুদ ওরফে আবু তাসফিয়া সুমন (৩৯) আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সক্রিয় সদস্য। তিনি নরসিংদি জেলার রায়পুর উপজেলার কাচারীকান্দি গ্রামের মাও. মাহমুদুর রহমানের ছেলে।

ডিবি পুলিশ জানায়, গ্রেফতারের সময় তার কাছ থেকে পাঁচটি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই, যার উপর বাংলায় লোন উলফ লেখা আছে। দশটি জিহাদী লিফলেট যার প্রতিটির উপরে বাংলায় পুলিশ শরীয়তের শত্রু, আল কায়দা ভারতীয় উপমহাদেশসহ অন্যান্য লেখা আছে। পাঁচটি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই যার উপরে বাংলায় আল-আনসার ও হয়তো শরীয়ত, নয়তো শাহাদাত লেখা আছে। দশটি নিষিদ্ধ ঘোষিত জিহাদী বই যার উপরে বাংলায় আমরা কি চাই …? উপমহাদেশ ভিত্তিক জিহাদি আন্দোলন-প্রকৃত বাস্তবতা ১ সহ অন্যান্য লেখা আছে ওদশটি লিফলেট যার প্রতিটির উপরে বাংলায় জিহাদের সাধারণ দিক নির্দেশিকা, শাইখ আইমান। আল জাওয়াহিরীসহ অন্যান্য লেখা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে আনসার আল-ইসলাম এর দাওয়াতী বিভাগের সক্রিয় সদস্য বলে জানায়। তিনি দাওয়াতী কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য সে বিভিন্ন জেলা সফর করে বলে জানায়। আনসার আল-ইসলামের কেন্দ্রীয় নেতাদের সহিত তার যোগাযোগ ছিল। তিনি নিষিদ্ধ ঘোষিত আনসার আল-ইসলামকে সংগঠিত করার লক্ষ্যে দাওয়াতী কার্যক্রম ও ধর্মীয় উগ্রবাদ প্রচার করে আসছিল।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: