প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি পৌর নির্বাচনে মেয়র প্রার্থীসহ দুইজনের মনোনয়ন পত্র বাতিল

   
প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

রাঙ্গামাটি সদর পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ৫ জন মেয়র প্রার্থী মধ্যে ৪ জনের মনোনয়ন পত্র বৈধ এবং ৬৩ জন কাউন্সিলর পদের প্রার্থীর মধ্যে ৬২ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছেন,রাঙ্গামাটি জেলা নির্বাচন কমিশনের সিনিয়র কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোঃ শফিকুর রহমান।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে তিনি এ ঘোষণা দেন।

মেয়র পদে যাদের মনোনয়ন পত্র বৈধ তারা হলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপি’র, এডভোকেট মামুনুর রশিদ মামুন, জাতীয় পার্টির প্রজেশ চাকমা এবং বিপ্লবী ওযার্কাস পার্টির মোঃ আব্দুল মান্নান রানা।

যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে, তারা হলেন, হলফনামায় অসংগতি থাকায় মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে’র মনোনয়ন পত্র এবং ২নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী সোমা বেগম পূর্ণিমার মনোনয়ন পত্রের কাগজে ভুল তথ্য থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।
রাঙ্গামাটি জেলা নির্বাচন কমিশনের সিনিয়র কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোঃ শফিকুর রহমান জানান, যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে,তারা চাইলে আপিল ট্রাইব্যুনালে আবেদন করতে পারেন অথবা কোর্টেও আবেদন করতে পারেন।

আগামী ২৬ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিন,২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ এবং ১৪ ফেব্রুয়ারি রাঙ্গামাটি ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে রাঙ্গমাটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ৬২ হাজার ৮শত ৮৪ জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোট প্রয়োগ করবেন।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: