প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা, ২ প্রার্থীর বাতিল

   
প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

শেরপুর পৌরসভা নির্বাচনের মেয়র প্রার্থীপদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ২ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ঘোষনা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে মেয়র পদে ৮ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও শেরপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এই তথ্য নিশ্চিত করেন।

মেয়র পদে বৈধ প্রার্থীরা হচ্ছেন- গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন (আ’লীগ), এডভোকেট রফিকুল ইসলাম আধার (আ’লীগ বিদ্রোহী), এবিএম মামুনুর রশিদ পলাশ (বিএনপি) এডভোকেট আব্দুল মান্নান (বিএনপি বিদ্রোহী), প্রকৌশলী আতাউর রহমান (স¦তন্ত্র) ও আনোয়ার সাদাত সুইট (স¦তন্ত্র)।

অন্যদিকে, মামলার তথ্য গোপনের কারণে স্বতন্ত্র প্রার্থী আরিফ রেজা ও ত্রুটিজনিত কারণে আল-আমিনের মনোনয়ন অবৈধ ঘোষনা করা হয়। সাধারণ আসনের মোট ৫৭ সদস্য পদের মধ্যে ৫৩ জনের প্রার্থীতা বৈধ ও ৪ জনের প্রার্থীতা বাতিল এবং সংরক্ষিত আসনের মোট ১৮ প্রার্থীর মধ্যে ১৬ জনের প্রার্থীতা বৈধ ও ২ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

মনোনয়ন যাচাই-বাছাইকালে অন্যান্যের মধ্যে পুলিশ প্রশাসনের পক্ষে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল আলম ভূঁইয়াসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের প্রতিনিধি এবং মেয়র প্রার্থীদের প্রস্তাবক-সমর্থকগন উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, শেরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৭৫ হাজার ৭৩৮ জন। ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচার-প্রচারনা শুরু হবে। আগামী ১৪ ফেব্রুয়ারি ৯টি ওয়ার্ডে মোট ৩৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এ পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: