প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

দাউদকান্দি পৌর নির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

   
প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

কুমিল্লার দাউদকান্দি পৌরসভা নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়পত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নগত্র বাতিল ঘোষণা করেন। তাদের মধ্যে এক মেয়র প্রার্থী ও তিন কাউন্সিলার প্রার্থী রয়েছেন। দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুন নাহার এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ধার্য ছিল।

আশরাফুন নাহার জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী গোলাম মহিউদ্দিন মাহমুদ এবং কাউন্সিলর প্রার্থী ২নং ওয়ার্ডের মিজানুর রহমান, ৪নং ওয়ার্ডের শাহাজাদা মজুমদার ও আবসার উদ্দিনের মনোনয়নগত্র বাতিল ঘোষণা করা হয়েছে। স্বাক্ষর বিহীন, টিন সার্টিফিকেট ও ব্যয় নির্ধারন সংক্রান্ত তথ্য গড়মিল থাকায় তাদেও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মেয়র পদে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র নাইম ইউসুফ সেইন, বিএনপি মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ সেলিম আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান মিয়া, স্বতন্ত্র প্রার্থী তাসলিমা চৌধুরী সিমিন ও সাবেক ছাত্রনেতা আবু মুছা।

চতুর্থ ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ জানুয়ারি প্রত্যাহার এবং আগামী ১৪ ফেব্রুয়ারী দাউদকান্দি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারই প্রথম এখানে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: