প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ

ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে আটকে দিল বাংলাদেশ

   
প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, ২০ জানুয়ারি ২০২১

সাকিব-মুস্তাফিজের বোলিং তোপে বঙ্গবন্ধু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিং বিপর্যয়ে ফেলে ১২২ রানে অলআউট করল বাংলাদেশ। মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সুনিল আমব্রিসকে ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান। এরপর বৃষ্টির কারণে প্রায় ৪৫ মিনিট বন্ধ থাকার পর আবার ম্যাচ শুরু হলে দ্বিতীয় আঘাত হানেন কাটার মাস্টার, ফেরান ৯ রান করা জসুয়া ডি সিলভাকে।

শুরুতেই বিপদে পড়া ওয়েস্ট ইন্ডিজকে আরও ব্যকফুটে ঠেলে দেন সাকিব আল হাসান। একে একে ফেরান ম্যাকার্থি, জেসন মোহম্মদ আর বোনারকে। ৫৬ রানে ৫ উইকেট হারানো ক্যারিবিয়দের হয়ে প্রতিরোধ গড়েন মায়ার্স আর পাওয়েল। দুজনের ফিফটি পার্টনারশিপে শতরানের কোটা পেরোয়া উইন্ডিজ। তবে, এরপর অভিষিক্ত হাসান মাহমুদের তিন উইকেটে বেশি দূর যাওয়া হয় নি ক্যারিবিয়দের।

এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ বুধবার (২০ জানুয়ারি) ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে টিম টাইগার্স। তার আগে টস জিতে ফিল্ডিংয়ে নেমেছে তামিম ইকবালের দল। সাধারণত বাংলাদেশে ডে-নাইট ম্যাচ শুরু হয় দুপুর ১.০০-১.৩০ টার দিকে। কিন্তু কুয়াশার কারণে এবারের ওয়ানডে সিরিজের শুরুর সময় সকাল ১১.৩০ মিনিটে এগিয়ে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে হিসেবে আজ টস হয়েছে ১১.০০টায়। সে ভাগ্য কথা বলেছে বাংলাদেশের দিকে। উইকেট ও আবহাওয়ার কথা মাথার রেখে নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: