মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে আ’লীগকে বাধা দিল কে: প্রশ্ন রুমিন ফারহানার

   
প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, ২০ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এর ছোট ভাই কাদের মির্জার বক্তব্যের প্রসঙ্গে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, এই যে সত্য বচন শুরু হয়েছে সেটা আসলে কোন দিকে যাবে আওয়ামী লীগকে কোন দিকে নিবে আর এটার পরিণতি আসলে কি সেটা আসতে হয়তো সময় লাগবে।

তিনি বলেন, ‘কাদের মির্জা বলেছেন, ভাতের অধিকার প্রতিষ্ঠিত হলেও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি’। এ কথাটা শুধু বিএনপি নয়, অন্য দলগুলোও বলে আসছে, কিন্তু এই কথাটা দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগ অস্বীকার করে আসছিল।

সাম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারের কাছে প্রশ্ন রেখে রুমিন ফারহানা বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি তিনি যে বলছেন, (কাদের মির্জা)। দীর্ঘ ১২ বছর আওয়ামী লীগ একচ্ছত্র ভাবে ক্ষমতায় এবং বিরোধী দলকে একেবারেই স্তব্ধ করে দিয়ে তারা ক্ষমতায়। ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে আওয়ামী লীগকে বাধা দিলো কে? নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, দলীয় ক্যাডার, পুলিশ প্রশাসন, কারা?

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এর সাবেক ও বর্তমান মেয়র প্রসঙ্গে বিএনপির এই সাংসদ বলেন, দুই মেয়রের কথা খুবই মজার ব্যাপার, দুজনেই দুজনকে বলছেন তারা চুরির সঙ্গে জড়িত, লুটপাটের সঙ্গে জড়িত। সেই লুটপাটের বিষয়ে একজনে বলছেন আরেক জনের বিরুদ্ধে কয়েক কোটি টাকা, আরেক জন অপর জনের বিরুদ্ধে বলছেন তিনি হচ্ছেন রাঘব বোয়াল, তিনি শত শত কোটি টাকা লুটপাট করছেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: