প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বিদেশী যে নেতাকে প্রথম ফোন করবেন বাইডেন

   
প্রকাশিত: ১:৫৪ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে ফোনালাপের মাধ্যমে প্রথম বিদেশী সরকার প্রধানের সাথে যোগাযোগ করবেন জো বাইডেন। বুধবার হোয়াইট হাউজের নতুন প্রেস সেক্রেটারি জেন সাকি তার প্রথম সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন। এ খবর দিয়েছে রয়টার্স, আনাদোলু এজেন্সি।

সংবাদ সম্মেলনে সাকি বলেন, শুক্রবারে নির্ধারিত এই ফোনালাপে দুই নেতা পারস্পরিক সম্পর্কের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন। এছাড়া তারা কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যে কিস্টোন এক্সএল জ্বালানি তেলের পাইপলাইনের বিষয়ে তারা কথা বলবেন। এর আগে শপথের পর দায়িত্ব পালনের প্রথম দিনেই এক নির্বাহী আদেশের মাধ্যমে এই পাইপলাইন তৈরি বাতিলের আদেশে স্বাক্ষর করেন প্রেসিডেন্ট বাইডেন। এ দিকে সংবাদ সম্মেলনে প্রেস সেক্রেটারি সাকি জানান, প্রেসিডেন্ট বাইডেনের আপাতত রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে যোগাযোগের কোনো পরিকল্পনা নেই। শুরুতেই তিনি তার অংশীদার ও মিত্রদের সাথে যোগাযোগ করতে চান। সাকি বলেন, ‘এই (মিত্রদের সাথে) সম্পর্ক পুনর্নিমাণ করাকে তিনি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন।’

 

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: