প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

আ. লীগের উপ-কমিটিতে সদস্য পদ পেলেন শেরপুরের আবদুল মজিদ

   
প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদ পেলেন শেরপুরের আবদুল মজিদ। তিনি দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদ পেলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব আবদুল মজিদ। আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রবিবার (১৭ জানুয়ারি) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপ-কমিটির তালিকা চূড়ান্ত করে তা প্রকাশ করেন। এতে সদস্য পদ পেয়েছেন সাংবাদিক নেতা আবদুল মজিদ।

শেরপুরের কৃতি সন্তান আবদুল মজিদের গ্রামের বাড়ি সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের চকপাড়া গ্রামে। ঢাকা বিশববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সম্মান ও স্নাতকোত্তর করেন তিনি। প্রায় এক যুগেরও বেশি সময় ধরে পেশাদারিত্বের সঙ্গে দেশের বিভিন্ন গণমাধ্যমে কূটনীতি বিষয়ক সাংবাদিকতার পাশাপাশি আবদুল মজিদ প্রতিষ্ঠা করেছেন দেশের সর্বপ্রথম কূটনীতি বিষয়ক অনলাইন নিউজপোর্টাল ‘দি ঢাকা ডিপ্লোম্যাট’। বর্তমানে নিউজ পোর্টালটি সম্পাদনা করছেন তিনি। এর আগে কূটনৈতিক বিটের রিপোর্টার হিসেবে দৈনিক সংবাদ, দৈনিক সমকাল ও বৈশাখী টেলিভিশনে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন সাংবাদিক আবদুল মজিদ। ছিলেন কূটনৈতিক সংবাদদাতাদের সংগঠন বাংলাদেশ কূটনৈতিক সংবাদদাতা সমিতি-ডিক্যাব’এর সাধারণ সম্পাদক। যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটের আমন্ত্রণে ‘ইন্টারন্যাশনাল ভিজিটরস লীডারশীপ প্রোগ্রাম-আইভিএলপি’-তেও অংশ গ্রহণ করেন। এছাড়া তিনি ভারত ও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণে দেশ দুটি সফর করেন ও বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। সাংবাদিক মজিদ সৌদি বাদশাহর আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে পবিত্র হজব্রতও পালন করেছেন। সাংবাদিক ও আওয়ামী লীগের এই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে আজারবাইজান সফর করেছেন।

বাংলাদেশসহ এর প্রতিবেশী দক্ষিণ এশিয়ার দেশগুলোর আ লিক রাজনীতি ও বিদেশনীতি অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করে বিশ্লেষণধর্মী মতামত দিয়ে থাকেন আবদুল মজিদ। আগের বারের উপ-কমিটিতে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের ফলশ্রুতিতে এবারও তাকে সদস্য পদ দেওয়া হয়েছে বলে জানা গেছে। বর্ষীয়ান কূটনীতিক মোহাম্মদ জমিরকে চেয়ারম্যান, ড. শাম্মী আহমেদকে সদস্য সচিব করে পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির সদস্যদের ছাড়াও মোট ৪৪ জন সদস্য নিয়ে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটি গঠিত হয়েছে। ২০২২ সাল পর্যন্ত এ উপ-কমিটির সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: