ছবি প্রতিযোগিতায় কুবি শিক্ষার্থীর বিশ্বজয়!

   
প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ২২ জানুয়ারি ২০২১

শাহীন আলম, কুবি থেকে: শাওমির ‘এমআই কমিউনিকেশন’ এপ্সে প্রকাশিত আন্তর্জতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিশ্বের কয়েক হাজার ফটোগ্রাফারকে পেছনে ফেলে আউটস্ট্যান্ডিং ২য় স্থান অর্জন করছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী আরাফাত তারিফ। সেই ছবি প্রদর্শিত হয়েছে বুধবার (২০ জানুয়ারি) শাওমির স্পেনিশ বিভিন্ন ব্রান্ড শপের বিলবোর্ডে।

বিশ্বব্যাপী মোবাইল কোম্পানি শাওমি যত ব্যাবহারকারী রয়েছেন তাদের মধ্যে অ্যাপস ভিত্তিক ফটোগ্রাফি প্রতিযোগিতাটি আয়োজন করে শাওমি। মোট তিনটি এপিসোডের কনটেস্টটিতে বিশ্বের হাজার হাজার ফটোগ্রাফার অংশগ্রহণ করেন। এতে গ্রান্ড উইনার হিসাবে একজন এবং আউটস্ট্যান্ডিং উইনার হিসাবে ১০ জনকে বাছাই করা হয়। কন্টেস্টে বিচারক হিসাবে ছিলেন ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের কয়েকজন প্রসিদ্ধ ফটোগ্রাফার।

বিজয়ী হওয়ায় শাওমির পক্ষ থেকে আরাফাত তারিফ পাবেন পাবেন একটি সার্টিফিকেট, একটি রেডমি নোট নাইন প্রো হ্যান্ডসেট। বাংলাদেশ থেকে সিলেটের আরিফ জামান নামের অন্য আরেকজনও আউটস্ট্যান্ডিং দশের মধ্যে ছিলেন।

এর আগেও কুবির এই শিক্ষার্থী জাতীয় পর্যায়ে বিভিন্ন পুরস্কার অর্জন করেন। পাশাপাশি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফিকে জনপ্রিয় করে তোলার জন্য যুক্ত হন ফটোগ্রাফিক সোসাইটি নামের একটি সংগঠনের সাথে। যেটির প্রতিষ্ঠাকালীন যুগ্ম আহ্বায়ক এবং বর্তমান প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি।

ফটো কনটেস্টের বিষয়ে তারিফ বলেন, আমার ত ছবি তুলতে ভালো লাগে। বিজয়ী হওয়া কিংবা কন্টেস্টে অংশগ্রহণ এসবের প্রয়োজন কখনও অনুভব করি না। বিশেষভাবে প্রতিযোগিতায় বিজয়ী হব এমন ভাবনা অতটা প্রখর ছিল না কখনোই। প্রতিযোগিতাটিতে বিশ্বের বিভিন্ন প্রান্তের অংশগ্রহণকারী ছিলেন। প্রখ্যাত বিচারকরা ছিলেন। বিজয় খুব সহজ ছিল না। তবে সর্বশেষ খুবই তৃপ্তি লেগেছে এমন একটি বিজয়ে। সামনে ভালো কিছুর জন্য চেষ্টায় থাকব।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: