প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

পথসভায় হামলার প্রতিবাদে বিএনপির মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

   
প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০২১

শেরপুরের নালিতাবাড়ী পৌরসভার আসন্ন ৩০ জানুয়ারি নির্বাচনকে সামনে রেখে বিএনপির মেয়র প্রার্থী ও সাবেক মেয়র আনোয়ার হোসেনের নির্বাচনী পথসভায় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলা ও ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বিএনপি।

শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে উপজেলা বিএনপির শহীদ মিনার চত্বরস্থ কার্যালয়ে উপজেলা ও শহর বিএনপির আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আমীনের সভাপতিত্বে এসময় যুগ্মআহবায়ক আশরাফ আলী ও শহর বিএনপির আহবায়ক এবং মেয়র প্রার্থী আনোয়ার হোসেন বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বৃহস্পতিবার মাগরিবের নামাযের পর শহরের ৬নং ওয়ার্ডের তাওয়াক্কুলিয়া মাদরাসা মাঠে প্রশাসনের কাছে দাখিল করা সিডিউল অনুযায়ী পূর্র্ব নির্ধারিত নির্বাচনী পথসভা চলছিল। এসময় পাশে থাকা আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী অফিসে অসহনীয় উচ্চ আওয়াজে নির্বাচনী গান বাজানো হয়। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানানো হলে পুলিশের একজন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে নিষেধ করার পরও তারা মানছিল না।

একপর্যায়ে ওই কর্মকতা চলে যাওয়ার পরপরই নৌকা মার্কার সমর্থকরা ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে বিএনপির পথসভাস্থলে প্রবেশ করে এবং লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে সভা ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপির নেতাকর্মীরা নিরাপদে চলে গেলে নৌকা মার্কার সমর্থকরা চেয়ার ও সাউন্ড সিস্টেম ভাংচুর করে এলাকায় আতঙ্ক তৈরি করে। পরে পুলিশের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, প্রতিদিন কোন না কোন জায়গায় তাদের নেতাকর্মীদের হুমকী এবং পোস্টার ছিঁড়ে ফেলাসহ বিভিন্নভাবে নির্বাচনের পরিবেশ নষ্ট করা হচ্ছে। আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছে বলে অভিযোগ এনে বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন আরও বলেন, আওয়ামী লীগ ও তার সমর্থকরা জোর করে নির্বাচনে বিজয়ী হওয়ার চেষ্টা করছে। এসময় তিনি এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন বলেও জানান। সংবাদ সম্মেলনে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: