প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

   
প্রকাশিত: ১০:১৪ পূর্বাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

ঘন কুয়াশার কারণে টানা ৭ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল দ্বিতীয় দফায় বন্ধ রেখেছে নৌ কর্তৃপক্ষ। ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়লে শুক্রবার রাত ১০টার দিকে প্রথমে ফেরি চলাচল বন্ধ রাখে।

টানা সাত ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার (২৩ জানুয়ারি) ভোর ৫টা থেকে ফেরি চলাচল শুরু হয়। দ্বিতীয় দফায় মাত্র দেড় ঘণ্টা পর কুয়াশার মাত্রা বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে আবার ভোর সাড়ে ৬টা থেকে আবার বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান বলেন, শুক্রবার সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থকায় ওই দিনের যানবাহনই পারাপার শেষ করা যায়নি। এরপর শনিবার রাত ১০টা থেকে আবার বন্ধ রাখা হয় ফেরি চলাচল।

সকালে দেড় ঘণ্টা পরীক্ষামূলক চলাচল করার পর সকাল সাড়ে ৬টা থেকে আবার বন্ধ রাখা হয়েছে। এতে যানবাহনের চাপে উভয় ঘাটে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের বার্তা অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ৭টার পর্যন্ত পাটুরিয়া প্রান্তে দুই শতাধিক যাত্রীবাহী বাস, ৫০টির মতো ব্যক্তিগত যানবাহন, ২ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং যানজট এড়াতে উথুলি সংযোগ মোড়ে আরও আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে।

কুয়াশা কমে গেলে ফেরি চলাচল শুরু করা হলে ১৬টি ফেরি দিয়ে সিরিয়াল অনুযায়ী অপেক্ষমাণ যানবাহনগুলোকে নৌরুট পারাপার করা হবে বলে জানানো হয়।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: