প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নবীগঞ্জ পৌরসভায় নৌকার হার, প্রার্থী দুষছেন স্থানীয় প্রশাসনকে

   
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বন ও পরিবেশ মন্ত্রীর জামাতা গোলাম রসুল রাহেল চৌধুরী হেরেছেন বিএনপি প্রার্থীর কাছে। তার অভিযোগ, হবিগঞ্জ প্রশাসন মোটা অংকের টাকার বিনিময়ে নৌকার প্রার্থীকে হারিয়ে দিয়েছে।

গেল ১৬ই জানুয়ারি হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের দুর্গ হিসেবে খ্যাত নবীগঞ্জ পৌরসভায় এবার জয়লাভ করে বিএনপি প্রার্থী ছাবির চৌধুরী।

ভোটের দিন কেন্দ্রে কেন্দ্রে নৌকার নেতাকর্মীদের মারধর করে পুলিশ, অভিযোগ ভোটারদের।

হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপার কারসাজি করে নৌকার প্রার্থীকে হারিয়ে দিয়েছে বলেও অভিযোগ এই প্রার্থীর। আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী বলেন, ৯ টি ওয়ার্ডের দশটি কেন্দ্রে আমি ভোটের একই অবস্থা দেখতে পেলাম। আমি যখন কেন্দের ঢুকি আমাকে বলা হয়েছে মুজিব কোর্ট খুলে ফেলার জন্য। প্রশাসনের আচরণে দেখা গেছে আমাদের উপর তারা আক্রমণ করতে প্রস্তুত।

কেন্দ্র থেকে আসা ভোটের ফলাফলে এগিয়ে থাকলেও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের হিসেব পাল্টে যায় বলেও দাবি আওয়ামী লীগের পরাজিত প্রার্থী রাহেল চৌধুরীর।
তিনি বলেন, একটি ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগের এজেন্টের ভয়ভীতি দেখিয়ে তাদের সাইন নিয়ে নেয়া হয়েছে। অনেক কেন্দ্রে আমি বিজয়ী হলেও উপজেলায় গিয়ে সেটি বদলে যায়।

আওয়ামী লীগের প্রার্থীর অভিযোগ অস্বীকার করে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যা বলেন, প্রশাসন নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করেছে। আমরা কারো বিপক্ষে কাজ করি নাই। হেরে যাওয়াতেই সে এই অভিযোগ করেছে।

কেন্দ্রে কেন্দ্রে ভোটের হিসেবে দেখা যায়, অনেক কেন্দ্রে নৌকার এজেন্টদের স্বাক্ষর নেয়া হয়নি। কয়েকটি কাগজে এজেন্টদের স্বাক্ষর না নিয়ে অন্যদের নামে স্বাক্ষর নেয়া হয়েছে।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: