প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন অধ্যক্ষ মুবিন

   
প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, ২৩ জানুয়ারি ২০২১

ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম থেকে: শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখায় আবারো মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১ এ ভূষিত হয়েছেন মহেশখালী উপজেলার কালারমারছড়া মইনুল ইসলাম আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মুবিনুল হক মুবিন।

আজ (২৩ জানুয়ারি) শনিবার বিকেলে ঢাকার সেগুনবাগিচায় কঁচি-কাঁচার মেলা মিলনায়তনে জার্নালিস্ট সোসাইটি ফর হিউম্যান রাইটস এর আয়েজনে সংগঠনটির ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অস্প্রদায়িক বাংলাদেশ ও মানবাধিকার প্রতিষ্ঠায় আমাদের করণীয় শীর্ষক এক অনুষ্ঠান অসম্প্রদায়িক সমাজ ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিচারপতি ফয়সাল মাহামুদ ফয়েজি, ব্যরিস্টার জাকির হোসেন, পীরজাদা হারুন রশিদ, অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রনালয় ও সাবেক ডি আইজি বীরমুক্তি যোদ্ধা ড. আনোয়ার হোসেন অধ্যক্ষ মোঃ মুবিনকে এই এ্যাওয়ার্ড তুলে দেন।

শিক্ষাখাত নিয়ে ভবিষ্যতে আর কি কি ভাবছেন বিষয়ে জানতে চাইলে এ্যাওয়ার্ড ভূষিত অধ্যক্ষ মোঃ মুবিনুল হক বলেন, বাঙালি জাতির ভাগ্য উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সংগ্রাম করেছেন। শিক্ষা ছাড়া জাতির উন্নতি যে সম্ভব নয়, তা অনুধাবন করেছিলেন বঙ্গবন্ধু। তাই তিনি একটি শিক্ষিত জাতির স্বপ্ন দেখেছিলেন। শোষণমুক্ত ও ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষে গড়ে তুলেছিলেন শিক্ষা ব্যবস্থা। আজ সেটি বাস্তবায়ন করেছে সরকার প্রধান। তাই বাস্তবমুখী শিক্ষা যা অসাম্প্রদায়িক বাংলাদশ গড়তে কাজে লাগবে এবং শিক্ষাকে সেবা হিসাবে কাজ করার ধারা আগের মত অব্যাহত রেখে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবো।

উল্লেখ্য, এর আগে গত (৬ই অক্টোবর) মঙ্গলবার “আলোকিত মানুষের জন্য ফাউন্ডেশন’’র আয়োজনে রাজধানী ঢাকার ইকোনোমিক রিপোর্টার্স মিলনায়তনে বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী ও আতাউল্লাহ খান আতার হাত থেকে শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড পেয়েছিলেন অধ্যক্ষ মোঃ মুবিনুল হক।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: