প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ভ্যাকসিন নেয়ার অভিনয়, ভিডিও ভাইরাল

   
প্রকাশিত: ১২:১২ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

সময়ের আলোচিত ইস্যু করোনা ভ্যাকসিন। ইতোমধ্যে বাংলাদেশেও চলে এসেছে এই ভ্যাকসিন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গেছে, মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী করোনা ভ্যাকসিন নিচ্ছেন। কিন্তু খুব খেয়াল করলে বোঝা যায়, তারা ভ্যাকসিন নিচ্ছেন না, অভিনয় করছেন। ভিডিওতে নার্সকে তাদের দুজনের বাহুতে সিরিঞ্জ পুস করতে দেখা যায়নি। কিন্তু তারা ঠিকই ভ্যাকসিন নেয়ার অভিনয় করে ভিক্টোরিয়ার ‘ভি সাইন’ দেখিয়ে উঠেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়।

নেটিজেনদের অনেকেই মন্তব্য করেন, তারা দুজন ভারতের রাজনীতিতে সক্রিয়। তারা আসলে করোনা ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়ার নাটক করেছেন। আর সেই নাটকের অংশ হিসেবেই ফটো তুলছেন। বাংলাদেশে ওই ভিডিও নিয়ে ট্রল ও সমালোচনায় মাতেন নেটিজেনরা। মহামারীর টিকা নিয়ে জনগণের সঙ্গে এমন ‘অসৎ চালাকি’ মেনে নেওয়ার নয় বলে ক্ষুব্ধ হন অনেকে। তবে ভারতের বিভিন্ন গণমাধ্যমের দাবি, নেটিজেনরা ভুল বুঝেছেন। তাদের দাবি মিথ্যা প্রমাণিত হয়েছে। ভারতের সংবাদমাধ্যম নিউজ এইটিন জানিয়েছে, ভাইরাল সেই ভিডিওটি নিয়ে মুখ খুলেছেন তুমাকুরু ডেপুটি কমিশনার রাকেশ কুমার। একটি ওয়েবসাইটের সঙ্গে আলাপকালে তিনি জানান, ভিডিওর মানুষ দুজন কোনো রাজনৈতিক দলের নেতা-নেত্রী নন।

পেশায় তারা দুজনেই চিকিৎসক। তাদের দুজনের নাম- ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক করোনা ভ্যাকসিন নিয়েছেন আগেই। কিন্তু পরে সংবাদ কর্মীদের সাহায্য করতে তাদের কথামতো ছবি তোলেন। অর্থাৎ ফটো ক্লিক হওয়ার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছিলেন বলে জানান রাকেশ কুমার।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: