প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

২৬ মার্চ থেকে ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল সার্ভিস: রেলপথ মন্ত্রী

   
প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২১

পঞ্চগড়ে রেলপথ মন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, চিলাহাটি-হলদিবাড়ী রুটে গত ১৭ ডিসেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীরা রেলে মালামাল পরিবহনের উদ্বোধন করেছেন। আমরা প্রস্তুতি নিচ্ছি আগামী ২৬ মার্চ থেকে ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত রেলপথে যাত্রী পরিবহনের। তিনি রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে লালমনিরহাট রেলওয়ে বিভাগের আয়োজনে জেলার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশনে বাংলাদেশ রেলওয়ে বহরে নতুন সংযোজনতব্য অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিজাত পণ্য পরিবহন সংক্রান্ত অংশীজন সভায় এসব কথা বলেন।

বাংলাদেশ রেলওয়ে রাজশাহী (পশ্চিমা ল) এর মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক মো শামছুজামান, রোলিংস্টক অপারেশন উন্নয়ন প্রকল্প রোলিং স্টক সংগ্রহ) এর প্রকল্প পরিচালক মো মিজানুর রহমান, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলার চেয়ারম্যান আমিরুল ইসলাম, প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মন্ত্রী আরো বলেন,কিন্তু আপনারা জানেন যে দুইটি রেল যে যাত্রী পরিবহন করতো মৈত্রী এবং বন্ধন করোনা পেন্ডামিকের কারণে তা বন্ধ আছে। কারণ ভারতের সঙ্গে আমাদের যে ভিসা তা বন্ধ আছে। কেবল মাত্র চিকিৎসা ভিসা ছাড়া অন্য ভিসা বা টুরিস্ট ভিসা যে বেশির ভাগ লোকই টুরিস্ট ভিসায় প্রতিবেশি দেশে আমাদের মানুষ ভ্রমন করা কিংবা তাদের মানুষ আমাদের দেশে যে ভ্রমন করা সেটি বন্ধ আছে। কাজেই আমরা প্রস্তুতি নিচ্ছি। এই যাত্রী পরিবহনের তারিখ দুই একদিন পেছাতে পারে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: