প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সিরিজের তৃতীয় ওয়ানডে

চার হাফসেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭

   
প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২১

তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফসেঞ্চুরির ওপর ভর করে সিরিজের তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান করেছে।

এর আগে, টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ। রান তাড়া করে প্রথম দুই ম্যাচ জেতা বাংলাদেশ আজ নামবে আগে ব্যাট করতে।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচ যদিও গুরুত্বহীন; কিন্তু বিশ্বকাপ সুপার লিগের হওয়ার কারণে এই ম্যাচটাও খুব গুরুত্বপূর্ণ। ১০ পয়েন্ট নামের পাশে লেখা হলে ২০২৩ বিশ্বকাপে খেলার ক্ষেত্রে উপকারী হবে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজও চায় গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট অর্জন করতে। সে লক্ষ্যেই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ।

টস হেরে ব্যাট করতে নেমে অবশ্যই শুরুতেই ক্যারিবীয়দের পরিকল্পনাকে সহজ করে দিলেন ওপেনার লিটন দাস। প্রথম ওভারেই অ্যালজারি জোসেফের বলে উইকেট হারিয়ে আসলেন লিটন দাস। ইনিংসের পঞ্চম বলেই এলবিডব্লিউ হয়ে ফিরে গেলেন লিটন। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে জুটি বাধেন তামিম ইকবাল। দু’জন গড়ে তোলেন ৩৭ রানের জুটি। এরপর ৯ম ওভারে কাইল মায়ারসের বলে এলবিডব্লিউ হয়ে যান নাজমুল হোসেন শান্ত। রিভিউ নিয়েও তিনি বাঁচতে পারলেন না। নাজমুল হোসেন শান্ত বিদায় নেওয়ার পর সাকিব আল হাসানকে নিয়ে জুটি বাধেন তামিম। দু’জনের ব্যাটে এরই মধ্যে ৪৬ রানের জুটি গড়ে তুলেছেন। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশ দলের সংগ্রহ ২৬.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১২২ রান। ৫৮ রান নিয়ে তামিম ইকবাল এবং ৩৪ রান নিয়ে উইকেটে রয়েছেন সাকিব আল হাসান

শেষ ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: