প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোলায়মান বাবু

সরিষাবাড়ী প্রতিনিধি

হুমায়ূন কবিরের দুর্নীতির বিরুদ্ধে অধিদপ্তরের তদন্তের নির্দেশ

   
প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ২৫ জানুয়ারি ২০২১

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হুমায়ূন কবিরের দুর্নীতির বিরুদ্ধে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ঢাকা ৫১.০১.০০০০.০২৩.২৭.০০১.২০.১২৫ স্মারক মূলে তদন্তের নির্দেশ দিয়েছে বলে জানা গেছে। গত ১০/১২/২০২০ ইং তারিখে দৈনিক সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে পিআইও হুমায়ূন কবিরের বিরুদ্ধে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মানবিক সহায়তার ত্রাণ সামগ্রী বিতরণ এবং বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে গত ২৯/১০/২০২০ ইং তারিখে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জামালপুর জেলা প্রশাসক কার্যালয়কে বিষয়টি তদন্ত করার নির্দেশনা দিয়ে একটি চিঠি ইস্যু করে বলে একটি সূত্রে জানাগেছে। উক্ত চিঠিতে ২০ জানুয়ারী এর মধ্যে মতামতসহ তদন্ত প্রতিবেদন প্রেরণের নির্দেশনা রয়েছে বলেও জানা যায়। জামালপুর জেলা প্রশাসকের কার্যালয় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদকে তদন্তকারী কর্মকর্তার দায়িত্ব দিয়েছেন বলে জানাগেছে।

উল্লেখ্য, সরিষাবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা (ত্রাণ) ৭’শ মেট্রিকটন চাল নগদ ৫০ লক্ষ টাকা এবং দুঃস্থ পরিবারের জন্য ২’শ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণে ব্যাপক দূর্নীতি করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ করা হয়। এতে ভূয়া মাষ্টাররোল তৈরীর মাধ্যমে বিশেষ একটি মহলের সহযোগীতায় ওই সব সরকারী বরাদ্ধের সিংহ ভাগ অনিয়ম করে এবং ধামাচাপা দেয়ার অভিযোগ উঠে। এ ছাড়াও উপজেলা প্রশাসনের করোনাকালিন তহবিলের ৩০ লক্ষ টাকা, টিআর কাবিখা, হোম সোলার সিষ্টেম, ভিজিএফ চাল, ব্রীজ নির্মান কাজ, জমি আছে ঘর নাই ও দূর্যোগ সহনীয় ঘর প্রকল্প, ইজিপি পিপি প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে লাগামহীন অনিয়ম তুলে ধরে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: