প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইয়েমেনে আমেরিকার বিরুদ্ধে লাখ লাখ মানুষের বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

ইয়েমেনের রাজধানী সানা’সহ সারাদেশের বহু শহরে হুথি আনসারুল্লাহ আন্দোলনের সমর্থনে লাখ লাখ মানুষ বিক্ষোভ মিছিল করেছেন। বিক্ষোভকারীরা হুথি আন্দোলনের ওপর সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের আরোপিত নিষেধাজ্ঞার তীব্র নিন্দা জানান। এ খবর দিয়েছে পার্সটুডে।

তারা আমেরিকাকে ‘সন্ত্রাসবাদের প্রকৃত উৎস’ এবং ইয়েমেনের ওপর চাপিয়ে দেয়া যুদ্ধের মূল হোতা হিসেবে আখ্যায়িত করেন। বিক্ষোভকারীরা মার্কিন ও ইসরাইলি পণ্য বর্জনের জন্য ইয়েমেনের জনগণের প্রতি আহ্বান জানান।

ইয়েমেনের বিক্ষোভকারীরা এক বিবৃতিতে বলেন, আমেরিকা ইয়েমেনের বিরুদ্ধে যে মানবতাবিরোধী আচরণ করছে সেটাই প্রকৃত সন্ত্রাসবাদ। ইয়েমেনের ওপর সৌদি আরবের ভয়াবহ আগ্রাসনে অর্থ, অস্ত্র ও রসদ সরবরাহ করে মার্কিন সরকার যে সহযোগিতা করছে সেটাই সন্ত্রাসবাদ।

ট্রাম্প সরকার ক্ষমতা ত্যাগ করার মাত্র নয় দিন আগে গত ১১ জানুয়ারি হুথি আনসারুল্লাহর ওপর কঠোর অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করে রেখে যায়।বিশ্বের বহু দেশ ও আন্তর্জাতিক সংস্থা ট্রাম্প প্রশাসনের এ পদক্ষেপের নিন্দা জানায়।২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর সৌদি আরব যে ভয়াবহ আগ্রাসন চালিয়ে আসছে তার প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে ওয়াশিংটন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: